ইজেনারেশন ও রবির মধ্যে চুক্তি

বাংলাদেশের শীর্ষস্থানীয় সিস্টেম ইন্টিগ্রেশন এবং সফটওয়্যার সলিউশন কোম্পানি ইজেনারেশন সম্প্রতি দেশের শীর্ষস্থানীয় ডিজিটাল সেবা প্রদানকারী প্রতিষ্ঠান রবি আজিয়াটা লিমিটেডের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে।

এই চুক্তির মাধ্যমে, ইজেনারেশন রবি আজিয়াটা লিমিটেডকে তাদের সমগ্র প্রতিষ্ঠানে ডিজিটাল রূপান্তর করার জন্য মাইক্রোসফট এর সব সলিউশন প্রদান করবে। এর মধ্যে রয়েছে উৎপাদনশীলতা, সমন্বয়ক টুলস, স্মার্ট অ্যানালিটিকস সল্যুশনসহ একটি নিরাপদ ক্লাউড প্ল্যাটফর্মের অধীনে টাস্ক ব্যবস্থাপনা।

ইজেনারেশন এর ব্যবস্থাপনা পরিচালক শামীম আহসান এবং রবির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ও সিএফও এম রিয়াজ রাশেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। মাইক্রোসফটের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর, ইউসুপ ফারুক;, রবি আজিয়াটা লিমিটেডের প্রধান তথ্য কর্মকর্তা (সিআইও) ড. আসিফ নাইমুর রশীদ উপস্থিত ছিলেন। এছাড়া ভার্চুয়ালি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রবি আজিয়াটা লিমিটেডের আইটি বিভাগের ভাইস প্রেসিডেন্ট প্ল্যাটফর্ম প্ল্যানিং অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের মোহাম্মদ সোলায়মুন রাসেল এবং ইজেনারেশন লিমিটেডের সেলস অ্যান্ড অপারেশনস ডিরেক্টর এমরান আবদুল্লাহ।

ইজেনারেশন লি এর ব্যবস্থাপনা পরিচালক শামীম আহসান বলেন, “আমরা রবি আজিয়াটা লিমিটেডের সাথে কাজ করতে পেরে আনন্দিত এবং তাদের ডিজিটাল রূপান্তরের যাত্রায় একইসাথে কাজ করার জন্য আমরা উন্মুখ হয়ে আছি।

তিনি আরোও বলেন, যেকোনো প্রতিষ্ঠানের ব্যবসায় প্রবৃদ্ধি ও সর্বোচ্চ আয় নিশ্চিত করতে প্রতিষ্ঠানটির ব্যবসায় কৌশলের একটি অন্যতম অনুষঙ্গ হলো মডার্ন ওয়ার্কপ্লেস। এখন প্রযুক্তিগত উন্নয়নগুলি দ্রুত গতিতে অগ্রসর হচ্ছে। যার ফলে মডার্ন ওয়ার্কপ্লেস স্ল্যুশনগুলো ব্যবসার ধারাবাহিকতা উন্নীত করতে এবং সর্বাধিক লাভ নিশ্চিত করার জন্য সংস্থাগুলির ব্যবসায়িক কৌশলগুলির একটি গুরুত্বপূর্ণ উপাদান হয়ে উঠেছে।

ইজেনারেশনের বাস্তবায়নকৃত সলিউশনটি ইন্টিগ্রেটেড অ্যানালাইটিক্স টুলের সাহায্যে যেকোনো প্রতিষ্ঠানের ব্যবসায় উদ্ভাবন আরও ত্বরান্বিত করবে বলেও জানান তিনি।

রবি আজিয়াটা লিমিটেডের ভারপ্রাপ্ত সিইও এবং সিএফও এম. রিয়াজ রাশেদ বলেন, ‘‘আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে উদ্ভাবন ডিজিটাল ভবিষ্যতের চাবিকাঠি। যদি আমরা আমাদের কাজের ক্ষেত্রকে অপ্টিমাইজ করার জন্য ডিজিটাল সমাধান গ্রহণ করতে ব্যর্থ হই, তাহলে আমরা আমাদের গ্রাহকদের জীবনে নতুন অভিজ্ঞতা দিতে পারব না, । এই প্রেক্ষাপটে, আমরা মাইক্রোসফট থেকে উদ্ভাবনী ডিজিটাল সমাধান পেতে ইজেনারেশনের সাথে অংশীদার হতে পেরে আনন্দিত।”

মাইক্রোসফট কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর ইউসুফ ফারুক বলেন, বাংলাদেশের অন্যতম বৃহত্তম মোবাইল নেটওয়ার্ক অপারেটর রবি’র সাথে কাজ করা আমাদের জন্য আনন্দের বিষয়। একটি দূরদর্শী টেলকো কোম্পানি হওয়ার কারণে রবি আজিয়াটা, মাইক্রোসফট ৩৬৫ প্লাটফর্ম এবং অন্যান্য সল্যুশন সুবিধাগুলি নেওয়ার ক্ষেত্রে সর্বদা এক ধাপ এগিয়ে থাকবে। আমরা এই অংশীদারিত্বকে এগিয়ে নিয়ে যেতে চাই এবং এই ইকোসিস্টেমের জন্য মূল্য বয়ে আনতে চাই।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.