পুঁজিবাজার থেকে ৯৩ কোটি টাকা তুলতে ইসলাম অক্সিজেনের রোড শো

বুক বিল্ডিং পদ্ধতির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে আসবে অক্সিজেনসহ নানা ধরনের গ্যাস উৎপাদনকারী প্রতিষ্ঠান ইসলাম অক্সিজেন লিমিটেড। কোম্পানিটি আইপিওর মাধ্যমে বাজার থেকে ৯৩ কোটি টাকা সংগ্রহ করবে। আর এই টাকার বড় অংশ ব্যয় করা হবে কোম্পানির ব্যবসা সম্প্রসারণে।

বুকবিল্ডিং পদ্ধতির আইপিওর শর্ত অনুসারে আজ সোমবার (২৫ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে রোড শো’র আয়োজন করে কোম্পানিটি। এতে যোগ্য বিনিয়োগকারী (Eligible Investor) ও সংশ্লিষ্টদের আমন্ত্রণ জানানো হয়। তাদের সামনে কোম্পানির আর্থিকচিত্র,  ভবিষ্যত পরিকল্পনা ইত্যাদি বিষয় তুলে ধরেন ব্যবস্থাপনা পরিচালক মোঃ নুরুল ইসলামসহ শীর্ষ কর্মকর্তারা।

এতে  প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম, ডিরেক্টর মো. আজহারুল ইসলাম, চিফ অপারেটিং অফিসার বদর উদ্দিন আল হোসাইন, কোম্পানি সেক্রেটারি মো. আখতারুজ্জামান এবং কোম্পানির স্বতন্ত্র পরিচালকগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইস্যু ম্যানেজার-এর প্রতিনিধি, রেজিষ্টার অফ ইস্যু এর প্রতিনিধি, আন্ডাররাইটারসহ মার্চেন্ট ব্যাংক, ফান্ড ম্যানেজার, বন্ড ম্যানেজার, ইনসুরেন্স কোম্পানী, ডিএসই-সিএসই ট্রেক হোল্ডার, মিউচ্যুয়াল ফান্ড, এনবিএফআই ও পাবলিক ইস্যু আইন-২০১৫ আনুসারের অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ।

আইপিওর রেড হেয়ারিং প্রসপেক্টাস থেকে জানা যায়, ইসলাম অক্সিজেন লিমিটেড ২০০৯ সালে নিবন্ধিত হয়। বাণিজ্যিক কার্যক্রম শুরু করে ২০১৩ সালে। বর্তমানে কোম্পানির পরিশোধিত মূলধন ৯৫ কোটি টাকা। সর্বশেষ হিসাববছরে কোম্পানিটি ৪১ কোটি ৪৮ লাখ টাকা নিট মুনাফা করেছে। এ সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৩৭ পয়সা। গত ৩০ জুন, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৫ টাকা ৯ পয়সা (পুনমূল্যায়ন ছাড়া)।

রোড শো’তে ইসলাম অক্সিজেনের ব্যবস্থাপনা পরিচালক নুরুল ইসলাম জানান, তার কোম্পানি দীর্ঘ ঐতিহ্য ও সাফল্যের ট্রেক রেকর্ড রয়েছে। শক্ত ভিতের উপর দাঁড়িয়ে থাকা এ কোম্পানি আইপিও’র তহবিল বিনিয়োগের মাধ্যমে আরও এক ধাপ এগিয়ে যাবে।  তারা কাঙ্খিত উৎপাদন ক্ষমতা এবং মার্কেট শেয়ার অর্জন করতে পারবেন।

কোম্পানিটির আইপিওর ব্যবস্থাপনার (ইস্যু ম্যানেজার) দায়িত্ব রয়েছে জনতা ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.