দুই সন্তানের মৃত্যুর খবর এখনও জানেন না মা

মুন্সীগঞ্জের শ্রীনগরে অগ্নিকাণ্ডের ঘটনায় আয়াত নামের এক বছর বয়সী শিশুর মৃত্যুর একদিন পর তার বোন আয়েশাও (২) মারা গেছে। মঙ্গলবার (১৯ অক্টোবর) রাতে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

বুধবার (২০ অক্টোবর) সকালে আয়েশার নানা জলিল শেখ জানান, রাতে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে দগ্ধ আয়াত ও আয়েশার মা খাদিজা আক্তার (২৮) এখনও চিকিৎসাধীন। তার কণ্ঠনালী ক্ষতিগ্রস্ত হয়েছে। ছেলেমেয়ের মৃত্যুর খবর এখনও কিছু জানেন না তিনি।

কুকুটিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. বাবুল হোসেন জানান, পূর্ব মুন্সিয়া গ্রামের কবরস্থানে গতকাল আয়াতের দাফন সম্পন্ন হয়েছে। আজ আয়েশাকে দাফন করা হচ্ছে। এর আগে বেলা ১১টায় জানাজা অনুষ্ঠিত হয়।

সোমবার (১৮ অক্টোবর) রাত ৯টার দিকে উপজেলার কুকুটিয়ার মৃধা বাড়ির তৃতীয় তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে এ ঘটনায় এখনও কোনও মামলা হয়নি বলে জানিয়ে মুন্সীগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সুমন দেব বলেন, ধারণা করা হচ্ছে, মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে এখনও কোনও অভিযোগ আসেনি। প্রাথমিকভাবে এটা দুর্ঘটনা মনে হয়েছে। তারপরও খাদিজা সুস্থ হলে তার সঙ্গে কথা বলা হবে।

শ্রীনগর ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা মাহফুজ রিবেন জানান, আমরা খবর পেয়ে দুর্ঘটনাস্থলে পৌঁছানোর আগেই স্থানীয়রা আগুন প্রায় নিয়ন্ত্রণে আনে। অ্যাম্বুলেন্সে দ্রুত দুই শিশুকে স্থানীয় হাসপাতালে নিই। এরপর কর্তব্যরত চিকিৎসক শিশু আয়াতকে মৃত ঘোষণা করেন। আর আয়েশাকে দ্রুত ঢাকায় নিতে বলেন। আলামত দেখে মনে হয়েছে, মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.