নিহত রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহর স্বজনদের সরিয়ে নেওয়া হয়েছে

নিহত কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গাদের শীর্ষ নেতা ও আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটস (এআরএসপিএইচ) এর চেয়ারম্যান মুহিবুল্লাহর আত্নীয়-স্বজনদের ১৫ পরিবারকে সরিয়ে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) মুহিবুল্লাহর আত্নীয়-স্বজনদের ৬ পরিবারকে একটি সেন্টারে সরিয়ে নেওয়া হয়। পরে তার সংগঠনের আরও ৯ পরিবারকে সরিয়ে নেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক পুলিশ সুপার নাইমুল হক বলেন, ‘গত বুধবার মুহিবুল্লাহর পরিবারসহ তার স্বজনদের অন্যত্র সরিয়ে নেওয়া হয়। পরদিন আমাদের কয়েক পরিবারকে সেখানে নিয়ে যাওয়া হয়। তবে জায়গা পরিচিত হলেও জায়গার নাম বলা সম্ভব হচ্ছে না। আগের জায়গা থেকে আমরা এখানে ভালো আছি মনে হচ্ছে।’

পুলিশ সুপার জানান, মুহিবুল্লাহ হত্যার ঘটনায় মামলা করার পর থেকে তার ছোট ভাই হাবিব উল্লাহ, স্ত্রী নাসিমা খাতুনসহ অন্য আত্মীয়দের মোবাইলে অপরিচিত নম্বর থেকে মেসেজ ও ভয়েস মেসেজ পাঠিয়ে প্রতিনিয়ত হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এরপর থেকে তার পরিবারসহ স্বজনরা নিরাপত্তাহীনতায় ছিলেন। এ কারণে তাদের অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে। এসব হুমকির ঘটনার কারণ এবং কারা ঘটাচ্ছে-তা নিয়ে কাজ করছেন মামলাটির তদন্তকারীরা।

 

অর্থসূচক/এএইচআর

 

  
    
উত্তর দিন