বিশৃঙ্খলা এড়াতে নোয়াখালীতে ১৪৪ ধারা জারি

কুমিল্লার ঘটনার জেরে নোয়াখালীতে সংঘর্ষের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চৌমুহনী পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। এদিকে সকাল থেকে নোয়াখালী শহরজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা টহল অব্যাহত রেখেছে।

শুক্রবার রাত আনুমানিক ১০টার দিকে মাইকে ১৪৪ ধারা জারির ঘোষণা দেওয়া হয়। ঘোষণায় বলা হয়, শনিবার ভোর ৫টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অনির্দিষ্ট কালের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে।

নোয়াখালীর জেলা প্রশাসক মো. খোরশেদ আলম খান ১৪৪ ধারা ঘোষণার বিষয়টি নিশ্চিত করে বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। সহিংসতা এড়াতে শনিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কুমিল্লার নানুয়ার দিঘিরপাড় পূজা মণ্ডপে সাম্প্রদায়িক বিশৃঙ্খলার জের ধরে শুক্রবার ডিবি রোডে অবস্থিত শ্রীকৃষ্ণ মিষ্টান্ন ভাণ্ডার ও রামকৃষ্ণ মিষ্টান্ন ভাণ্ডারসহ বিভিন্ন দোকানে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

বেগমগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহ এমরান জানান, শুক্রবার দুপুরে কুমিল্লায় সাম্প্রদায়িক বিশৃঙ্খলার জেরে চৌমুহনী বাজারে মিছিল বের হয়। এক পর্যায়ে চৌমুহনী বাজারের ইসকন মন্দির, শ্রী শ্রী রাম ঠাকুর মন্দির, রাধামাধব মন্দির ও বিজয়া দুর্গা মণ্ডপসহ বিভিন্ন দুর্গা মণ্ডপে হামলার চেষ্টা হয়। এ সময় পুলিশ বাঁধা দিলে, বৃষ্টির মতো ইটপাটকেল মারা শুরু হয়।

 

অর্থসূচক/এএইচআর

 

  
    
উত্তর দিন