শ্রীলঙ্কার বিশ্বকাপ দলে একাধিক চমক

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। রোববার (১০ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে স্কোয়াডে জায়গা পাওয়া ক্রিকেটারদের নাম ঘোষণা করেছে তাঁরা।

এবারের বিশ্বকাপে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবে দাসুন শানাকা। তাঁর ডেপুটি হিসেবে থাকবেন ধনাঞ্জয়া ডি সিলভা। বেশ কয়েকবার স্কোয়াড পরিবর্তন আনার পরও চমক রেখেই চূড়ান্ত স্কোয়াড দিয়েছে এসএলসি। আগের তালিকায় নাম না থাকা সত্ত্বেও চূড়ান্ত স্কোয়াডে জায়গা করে নিয়েছেন তিন ক্রিকেটার।

তাঁরা হলেন- আকিলা ধনাঞ্জয়া, লাহিরু কুমারা ও বিনুরা ফার্নান্দো। আগের ২৩ সদস্যের স্কোয়াডে ছিলেন কিন্তু মূল দলে জায়গা পাননি এমন ক্রিকেটারের সংখ্যা সাত জন। এই তালিকায় আছেন কামিন্দু মেন্ডিস, নুয়ান প্রদীপ, প্রবীণ জয়াবিক্রম, মিনোদ ভানুকা, রমেশ মেন্ডিস, লক্ষণ সান্দাকান ও আশেন বান্দারা।

এর আগে গত ১১ সেপ্টেম্বর ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করেছিল শ্রীলঙ্কা। মূল দলের সঙ্গে রাখা হয়েছিল তিন অতিরিক্ত ক্রিকেটারকে। সবমিলিয়ে স্কোয়াড ছিল ১৮ জনের। এরপর এক অক্টোবর আবারও স্কোয়াডে পরিবর্তন আনে লঙ্কান বোর্ড। আগের ১৮ জনের সঙ্গে নতুনভাবে অর্ন্তভুক্ত করা হয় আরও পাঁচ ক্রিকেটারকে। তাদের সবাইকে রাখা হয়েছিল অতিরিক্তদের তালিকায়।

শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াড: দাসুন শানাকা (অধিনায়ক), ধনাঞ্জয়া ডি সিলভা (সহ-অধিনায়ক), কুশল পেরেরা, দীনেশ চান্দিমাল, ভানুকা রাজাপাকশে, চারিথ আসালাঙ্কা, আভিষ্কা ফার্নান্দো, পাথুম নিশানকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহিশ থিকশানা, আকিলা ধনাঞ্জয়া, চামিকা করুনারত্নে, লাহিরু কুমারা, দুশমন্থ চামিরা ও বিনুরা ফার্নান্দো।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.