শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির আবেদন গ্রহণ শুরু

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির আবেদন জমা নেওয়া শুরু হয়েছে। রবিবার (১০ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ অনলাইনে আবেদন গ্রহণ প্রক্রিয়া চালু করেছে।

মন্ত্রণালয়ের দুই বিভাগ এমপিও আবেদন প্রক্রিয়ায় সম্পর্কে বিস্তারিত প্রকাশ করেছে। এমপিওভুক্তির আবেদনের জন্য আবেদন পূরণের নির্দেশিকা, আবেদন ফরম, প্রতিষ্ঠানের ঘোষণাপত্র ও প্রতিষ্ঠানের তথ্যের প্রত্যায়নপত্র প্রয়োজন হবে।

এর আগে ৩০ সেপ্টেম্বর বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করার জন্য শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ আলাদাভাবে গণবিজ্ঞপ্তি প্রকাশ করে। ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল ১০ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদন গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের ওয়েবসাইট (www.shed.gov.bd), মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট (www.dshe.gov.bd) এবং বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) ওয়েবসাইট (www.banbeis.gov.bd) অনলাইন এমপিও অ্যাপলিকেশন (Online MPO Application) শিরোনামে প্রদর্শিত লিংক এর মাধ্যমে আবেদন করা যাবে।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির আবেদন সরাসরি, ইমেইল বা পত্রের মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ অথবা এর অধীন কোনও দফতরে গ্রহণ করা হবে না।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.