পয়েন্ট টেবিলের শীর্ষে দিল্লি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে গত সোমবারের (৪ অক্টোবর) ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৩ উইকেটের শ্বাসরুদ্ধকর জয় পেয়েছে দিল্লি ক্যাপিটালস। এই জয়ে চেন্নাইকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে ঋষভ পান্তের দল।

১৩৭ রানের লক্ষ্যে খেলতে নেমে পৃথ্বী শ’র আগ্রাসী ব্যাটিংয়ে দারুণ শুরু করেছিল দিল্লি। কিন্তু এই ম্যাচেও ভালো শুরু পেয়ে ইনিংস লম্বা করতে পারেননি তরুণ ওপেনার শ। ইনিংসের তৃতীয় ওভারে ১২ বলে ১৮ রান করে ফিরেছেন দিপক চাহারের বলে।

এ দিন ব্যর্থ ছিল দিল্লির মিডল অর্ডার। তবে পান্ত, শ্রেয়াস আইয়ারদের আসা-যাওয়ার মাঝেও এক প্রান্ত আগলে রেখে দলকে জয়ের কক্ষপথে রেখেছিলেন ওপেনার শিখর ধাওয়ান। ১৫তম ওভারে ৩৫ বলে ৩৯ রান করে তিনি প্যাভিলিয়নে ফিরলে দিল্লির আকাশে উঁকি দেয় শঙ্কার মেঘ।

যদিও সাত নম্বরে ব্যাট করতে নামা শিমরন হেটমায়ার এ দিন আরও একবার প্রমাণ করেন নিজের ব্যাটিং সামর্থ। শেষ দিকে তার ক্যামিওতেই উড়ে যায় সব শঙ্কা। শেষ পর্যন্ত ১৮ বলে ২৮ রানের অপরাজিত ইনিংস খেলে দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন এই ক্যারিবিয়ান হার্ড হিটার।

অন্যদিকে চেন্নাইয়ের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন রবীন্দ্র জাদেজা ও শার্দুল ঠাকুর। ম্যাচটিতে ঠাকুর ছিলেন দুর্দান্ত। ইনিংসে তার ৩.২০ ইকোনোমি ছিল নজর কাড়ার মতো।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে পাওয়ার প্লেতে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে চেন্নাই। তবে আম্বাতি রাইডুর ব্যাটে সেই চাপ সামলে লড়াই করার মতো পুঁজি পায় মহেন্দ্র সিং ধোনির দল। দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ বলে ৫৫ রানের অপরাজিত ইনিংস খেলেন রাইডু। অন্যদিকে দিল্লির হয়ে ১৮ রানে দুই উইকেট শিকার করেছেন অক্ষর প্যাটেল।

 

অর্থসূচক/এএইচআর

 

 

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.