শুরুতেই এগিয়ে মমতা

ভবানীপুরের উপনির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের জয় নিয়ে অবশ্য কোনো সংশয় নেই তৃণমূল শিবিরের। রোববার (৩ অক্টোবর) সকাল থেকে শুরু হয়েছে ভোট গণনা। এতে শুরু থেকেই এগিয়ে রয়েছেন তিনি। খবর আনন্দবাজারের

আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, স্থানীয় সময় সকাল ৮টা থেকে ভোট গণনা শুরু হয়েছে। ভবানীপুরে ভোট গণনা হচ্ছে এলগিন রোডের শাখাওয়াত মেমোরিয়াল গভর্নমেন্ট গার্লস হাইস্কুলে। গণনা হবে ২১ রাউন্ড। গণনাকেন্দ্রে ত্রিস্তরীয় নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

এদিন জঙ্গিপুর ও সমসেরগঞ্জ আসনে নির্বাচনের ভোট গণনা শুরু হলেও সবার নজর ভবানীপুরে। কারণে এই আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন তৃণমূল নেত্রী মমতা। ভবানীপুর উপনির্বাচনে ভোট পড়েছে ৫৭ শতাংশের সামান্য বেশি। ভবানীপুরে এবার মোট প্রার্থীর সংখ্যা ১২। মমতার বিরুদ্ধে বিজেপি প্রার্থী করেছে আইনজীবী প্রিয়াঙ্কা best fake id maker টিবরেওয়ালকে। সিপিএমের প্রার্থী শ্রীজীব বিশ্বাস। ঘটনাচক্রে, তিনিও পেশায় আইনজীবী।

বিধানসভার মূল নির্বাচনে নন্দীগ্রাম আসনে শুভেন্দু অধিকারীর কাছে হেরেও মুখ্যমন্ত্রী হন মমতা। তবে সাংবিধানিক বাধ্যবাধকতা অনুযায়ী ছয় মাসের মধ্যে কোনো আসনে উপনির্বাচনে জয়ী হতে হবে তাকে। পদ টিকিয়ে রাখতে দক্ষিণ কলকাতার ভবানীপুর বিধানসভা আসনের উপনির্বাচনে লড়েছেন তিনি। ভোট গ্রহণ হয়েছে গত বৃহস্পতিবার।

গত ২৬ এপ্রিলের বিধানসভা ভোটে এই কেন্দ্রে ভোট পড়েছিল প্রায় ৬২ শতাংশ। তৃণমূলের প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায় জিতেছিলেন ২৮ হাজার ৭১৯ ভোটের ব্যবধানে। পরে তিনি পদত্যাগ করলে আসনটি শূন্য হয়। ২০১১ সালে মুখ্যমন্ত্রী হওয়ার পর এই কেন্দ্রেই উপনির্বাচনে জিতে আসেন মমতা। তাতে ভোট পড়েছিল ৪৫ শতাংশেরও কম। মমতা জিতেছিলেন ৫৪ হাজারের কিছু বেশি ভোটে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.