রাজশাহী মেডিকেলে ৩ মাসে সর্বনিম্ন মৃত্যু

রাজশাহী মেডিকেলে কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে তিন মাসের মধ্যে সর্বনিম্ন মৃত্যু হয়েছে। গেল ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে এই ইউনিটে দুই জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি মাসে ১৬২ জনের মৃত্যু হলো। হাসপাতালটিতে এর আগে আগস্টে ৩৬৪ জন, জুলাইয়ে ৫৩১ জন এবং জুনে ৪০৫ জন মারা গেছেন।

বুধবার (২৯ সেপ্টেম্বর) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করে জানান, ২৪ ঘণ্টায় চাঁপাইনবাবগঞ্জ ও নাটোরের একজন করে রোগী মারা গেছেন। দুইজনই করোনা উপসর্গে ভুগছিলেন। হাসপাতালে ভর্তির পর নমুনা সংগ্রহ করে পরীক্ষার আগেই চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে। আর এ দুইজনই ছিলেন ষাটোর্ধ্ব নারী।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ১০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২১ জন। বুধবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটের মোট ২৪০টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ১০০ জন।

এদিকে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) রাজশাহীর দুটি আরটি-পিসিআর ল্যাবে জেলার মোট ২৮৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২২ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। রাজশাহীতে বর্তমানে করোনা সংক্রমণের হার কমে দাঁড়িয়েছে ৭ দশমিক ৬৯ শতাংশে।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.