টেস্ট থেকে অবসর নিচ্ছেন মঈন আলী

টেস্ট ক্রিকেট থেকে অবসর নিতে যাচ্ছেন মঈন আলী। ইংল্যান্ডের এই অলরাউন্ডার এখনো আনুষ্ঠানিক কোনো ঘোষণা না দিলেও অবসরের দিকেই নজর তার। সম্প্রতি এমন সংবাদ প্রকাশ করেছে বিশ্বস্ত গণমাধ্যম ইএসপিএন ক্রিকইনফো।

করোনার কারণে এখন যেকোনো সিরিজ শুরুর পূর্বেই ক্রিকেটারদের জৈব সুরক্ষিত বলয়ে রাখা হয়। যেখানে পরিবার থেকে দূরে থাকতে হয় ক্রিকেটারদের। জৈব সুরক্ষিত বলয়ের কারণে পরিবার থেকে অনেকদিন দূরে থাকতে চাচ্ছেন না মঈন।

একইসঙ্গে ইংল্যান্ডের পোশাকে সাদা বলের ক্রিকেট ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে সম্পূর্ণ মনোনিবেশ করতেই তার এমন সিদ্ধান্ত বলে লিখেছে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফো। এর আগেও টেস্ট ক্রিকেট থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছিলেন ৩৪ বছর বয়সী মঈন।

২০১৯ সালে অনির্দিষ্টকালের জন্য টেস্ট থেকে দূরে ছিলেন তিনি। ফিরেছেন ভারতের বিপক্ষে, লর্ডস টেস্টে। ইতোমধ্যেই ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট ও কোচ সিলভারউডের সঙ্গে অবসর ভাবনা নিয়ে কথা বলেছেন মঈন।

বিশ্বকাপের পর অস্ট্রেলিয়ার মাটিতে অ্যাশেজ সিরিজ খেলবে ইংল্যান্ড। সেই সিরিজে ইংল্যান্ড দলে থাকবেন না তারকা অলরাউন্ডার বেন স্টোকস। অবসর নিলে মঈনকেও পাচ্ছে না ইংল্যান্ড। ইংল্যান্ডের হয়ে ৬৪ টেস্ট খেলে ২৮.২৯ গড়ে দুই হাজার ৯১৪ রান করেছেন মঈন। চারটি সেঞ্চুরি ছাড়াও করেছেন ১৪টি হাফ সেঞ্চুরি। বল হাতে ৩৬.৬৬ গড়ে শিকার করেছেন ১৯৫টি উইকেট।

অর্থসূচক/এএইচআর