সাউথ বাংলা ব্যাংকের নতুন চেয়ারম্যান আবদুল কাদির মোল্লা

বিশিষ্ট শিল্পপতি আবদুল কাদির মোল্লা সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স (এসবিএসি) ব্যাংকের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি ব্যাংকের প্রতিষ্ঠাকালীন থেকে উদ্যোক্তা পরিচালক হিসেবে রয়েছেন।

আজ রোববার (২৬ সেপ্টেম্বর) ব্যাংকের মতিঝিলস্থ প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত ব্যাংকের ১২৬তম পরিচালনা পর্ষদ সভায় সর্বসম্মতিক্রমে তিনি চেয়ারম্যান নির্বাচিত হন।

দেশের বিশিষ্ট ব্যবসায়ী আবদুল কাদির মোল্লা পোশাক ও বস্ত্র খাতের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান থার্মেক্স গ্রুপ লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক। শতভাগ রফতানিকারক এই বৃহৎশিল্প গ্রুপে থার্মেক্স টেক্সটাইল মিলস, থার্মেক্স স্পিনিং, থার্মেক্স নিট ইয়ার্ন, থার্মেক্স ইয়ার্ন ডাইং, থার্মেক্স ওভেন ডাইং, আদুরী অ্যাপারেলস, আদুরী নিট কোম্পোজিটসহ আন্তর্জাতিক মানসম্পন্ন ১৬টি সহযোগী প্রতিষ্ঠান রয়েছে।

আবদুল কাদির মোল্লা বাংলাদেশ সরকারের সিআইপি (রফতানি) মর্যাদা এবং জাতীয় রাজস্ব বোর্ডের ‘কর বাহাদুর’ পরিবারের সম্মাননা পেয়েছেন। ব্যবসা প্রশাসনে মাস্টার্স ডিগ্রিধারী একজন শিক্ষানুরাগী হিসেবেও আবদুল কাদির মোল্লার সুনাম রয়েছে। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে তিনি মজিদ মোল্লা ফাউন্ডেশনের অধীনে আবদুল কাদির মোল্লা সিটি কলেজ, এনকেএম হাইস্কুল অ্যান্ড হোমস, আবদুল কাদির মোল্লা ইন্টারন্যাশনাল স্কুল ও পাঁচকান্দি ডিগ্রি কলেজ প্রতিষ্ঠা করেন। ব্যবসায়িক সফলতার পাশাপাশি সমাজসেবা, ধর্মীয় এবং স্বাস্থ্য সেবায় তার অবদান সর্বজন বিদিত।

অর্থসূচক/কেএসআর