দেশের উন্নয়নের গতি অনেক বেশি: পাটমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নের গতি অনেক বেশি বলে মন্তব্য করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী। তিনি বলেন, আমরা দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছি। আমরা চাই এই উন্নয়নের ধারা অব্যাহত থাকুক।

রোববার (২৬ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে শহীদ ময়েজউদ্দিনের ৩৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পাটমন্ত্রী বলেন, উন্নয়নের ধারা এমনভাবে অব্যাহত থাকুক যেন, আমাদের জীবদ্দশায় আমরা দেশকে উন্নত দেশ হিসেবে দেখে যেতে পারি।

ময়েজউদ্দিনের স্মরণে তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর বড় বড় অনেক নেতাকে দেখেছি আড়ালে থেকে কথা বলতে। কিন্তু ময়েজউদ্দিন মাঠে থেকে কথা বলেছেন। তিনি মাঠে ছিলেন বলেই তাকেও হত্যা করা হয়েছে। ময়েজউদ্দিনরা আত্মত্যাগ করেছেন বলেই আমরা আবার ক্ষমতায় এসেছি। তাদের ত্যাগের বিনিময়ে আমরা আজকে এই জায়গায় দাঁড়িয়ে আছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ত্যাগী পরিবার থেকেই পরবর্তী দায়িত্বশীলদের বেছে নিয়েছেন। সংসদে গেলে আমরা দেখতে পাই, যারা ত্যাগ করেছেন, জীবন দিয়েছেন, তাদের সন্তানরাই এখন সংসদে প্রতিনিধিত্ব করেন।

সভায় মুখ্য আলোচক হিসেবে প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, বঙ্গবন্ধু স্বাধীন চেতনার প্রতীক। শুধু আমাদের দেশেই নয়। আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতের যারা বিশিষ্ট ব্যক্তিরা ছিলেন, তারাও সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি হিসেবে তাকে স্বীকৃতি দিয়েছেন। এজন্যই তাকে হত্যা করা হয়েছে। তাকে হত্যা করেই অপরাধীরা ক্ষান্ত হয়নি। বঙ্গবন্ধুকে হত্যার পর যেন কেউ দেশের হাল ধরতে না পারে, এজন্য তারা জাতীয় চার নেতাকেও কারাগারে হত্যা করেছিল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন বলে উল্লেখ করেন ইকবাল সোবহান চৌধুরী। তিনি বলেন, বঙ্গবন্ধু যেভাবে বাংলাদেশকে বিশ্ব দরবারে তুলে ধরেছেন, তার কন্যাও দেশের মানুষের কথা জাতিসংঘের ভাষণে তুলে ধরেছেন।

অনুষ্ঠানের সভাপতি ময়েজউদ্দিনের কন্যা, আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি বলেন, আমার বাবা ময়েজউদ্দিন শুধু বাংলাদেশে নয়, বহির্বিশ্বেও তার পরিচিতি ছিল। তিনি মফস্বল থেকে মানুষের জন্য রাজনীতি করেছেন। ময়েজউদ্দিনের মৃত্যুর পর তার রেখে যাওয়া অসমাপ্ত কাজগুলো পড়ে থাকে। ওই সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে সুযোগ দিয়েছেন আমার বাবার রেখে যাওয়া কাজগুলো বাস্তবায়ন করার জন্য।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.