শিক্ষা দিতে অপহরণকারীদের লাশ ঝুলিয়ে রাখল তালেবান

আফগানিস্তানের পশ্চিমাঞ্চলীয় শহর হেরাতে বন্দুকযুদ্ধে চার অপহরণকারী নিহত হওয়ার পর তাদের লাশ ক্রেনে ঝুলিয়ে শহরের বিভিন্ন স্থানে প্রদর্শন করেছে তালেবান। শনিবার চারজনের লাশ শহরের গুরুত্বপূর্ণ চারটি স্কয়ারে ঝুলিয়ে রাখা হয়। খবর- পার্সটুডের

স্থানীয় তালেবান কর্মকর্তাদের বরাত দিয়ে আফগানিস্তানের গণমাধ্যমগুলো জানায়, এসব অপহরণকারী প্রথমে তালেবানের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয় এবং এরপর তাদের লাশ ঝুলিয়ে রাখা হয়। হেরাতের যে চারটি স্কয়ারে লাশগুলো প্রদর্শন করা হয় সেগুলো হচ্ছে- মোস্তোফিয়্যাত, গোলহা, দারবে মালাক ও দারবে ইরাক।

তালেবান কর্মকর্তাদের বরাত দিয়ে আফগানিস্তানের টিভি চ্যানেল তোলো নিউজ জানায়, অপহরণকারীরা একজন ব্যবসায়ী ও তার ছেলেকে অপহরণ করে পরিবারটির কাছে মুক্তিপণ দাবি করেছিল।

হেরাতের ডেপুটি গভর্নর মৌলভি শির আহমেদ মুহাজির বলেন, আফগানিস্তানে অপহরণের মতো অপরাধ কোনভাবেই সহ্য করা হবে না- সাধারণ মানুষকে এই শিক্ষা দিতেই এমনটি করা হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা গেছে, একটি পিকআপ ট্রাকের পেছনে লাশগুলো রাখা রয়েছে। সেখান থেকে ক্রেন দিয়ে একজনের লাশ ঝুলিয়ে রাখা হয়। বাকি তিনজনের লাশ অন্যত্র নিয়ে যাওয়া হয়। এ সময় ট্রাকটির চারপাশে তালেবান সদস্যদের পাহারা দিতে দেখা যায়; আর তা দেখতে ভিড় করে সাধারণ মানুষ।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.