মুস্তাফিজের কাছ থেকে শিখছেন সাকারিয়া

সীমিত ওভারের ক্রিকেটে লম্বা সময় বাংলাদেশের বোলিং ইউনিটকে নেতৃত্ব দিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। অভিজ্ঞ এই পেসারের বিদায়ের পর সেই দায়িত্বভার এখন মুস্তাফিজুর রহমানের কাঁধে। বাংলাদেশের মতো রাজস্থান রয়্যালসেও একই দায়িত্ব সামলাচ্ছেন বাঁহাতি এই পেসার।

যেখানে চেতন সাকারিয়া, কার্তিক তিয়াগীদের নিয়ে গড়া বোলিং ইউনিটের নেতৃত্বে তিনি। স্লোয়ার, কাটার দিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দারুণ সময় পার করছেন মুস্তাফিজের। বাংলাদেশের এই পেসারের মতো বল হাতে সময়টা ভালো যাচ্ছে সাকারিয়ার। দুজনই এক দলের হওয়ায় খাতিরটা বেশ জমে উঠেছে। শুধু সম্পর্কই গভীর হয়নি সঙ্গে মুস্তাফিজের কাছে থেকে বোলিংয়ের বিভিন্ন দিক শিখছেন সাকারিয়া।

কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ১৯তম ওভারে ৪ রান দিয়ে রাজস্থানকে জয় এনে দেয়ার ক্ষেত্রে বড় ভূমিকা রেখেছিলেন মুস্তাফিজ। বরাবরের মতো দিল্লি ক্যাপিটেলসের বিপক্ষেও ছিলেন দুর্দান্ত। নিজের কোটার পুরো ৪ ওভার বোলিং করে মাত্র ২২ রানে নিয়েছেন দুটি উইকেট। যেখানে কোনো বাউন্ডারি দেননি মুস্তাফিজ। বাঁহাতি এই পেসারের মতো বল হাতে উজ্জ্বল ছিলেন সাকারিয়া। ভারতের তরুণ এই পেসার দিল্লির বিপক্ষে ৩৩ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন।

দিল্লির বিপক্ষে ম্যাচ চলাকালীন ধারাভাষ্যকার হার্শা ভোগলের সঙ্গে কথা বলার সময় সাকারিয়া জানিয়েছেন, ‘কথা চলতে থাকে (দুজনের)। তিনি আমাকে সবসময় শেখাতে থাকেন। তার ভাবনা খুবই পরিষ্কার। মানে, নিজের পরিকল্পনায় তিনি সবসময় বিশ্বাস রাখেন। বেশির ভাগ সময়ই তার জানা থাকে যে, কোন পরিস্থিতিতে কখন কোন ধরনের বল করতে হবে। তিনি আমাকে প্রতিবারই সাহায্য করে থাকেন।’

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.