নিজের ছবি স্টিকারে কনভার্ট করা যাবে হোয়াটসঅ্যাপে!

স্টিকার থেকে শুরু করে জিফ, ডুডল ইত্যাদি শেয়ার করতে পারেন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা। এছাড়াও, শর্ট ভিডিওকে জিফে কনভার্ট করার ফিচার, থার্ড পার্টি স্টিকার অ্যাপের সংযোজন রয়েছে হোয়াটসঅ্যাপে।

এখানেই শেষ নয়। এবার আরও এক চমৎকার ফিচার নিয়ে হাজির হচ্ছে বিশ্বের এই জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম। ডব্লিউএ বেটা ইনফো-র একটি রিপোর্ট থেকে জানা গেছে, খুব সম্প্রতিই এমন একটি ফিচার নিয়ে হাজির হচ্ছে হোয়াটসঅ্যাপ, যার সাহায্যে যে কোনো ছবিকে স্টিকারে কনভার্ট করতে পারবেন গ্রাহকরা।

তবে আগেও এমনই একটা ফিচার ছিল হোয়াটসঅ্যাপে। কিন্তু, তা স্রেফ আপনার ছবিকেই জিফ-এ কনভার্ট করার ফিচার এবং তাও আবার থার্ড পার্টি অ্যাপের সাহায্যে। এবার অ্যাপের মধ্যেই নিজের ছবি তো বটেই, সেই সঙ্গেই আবার যেকোনো ছবিকে জিফে কনভার্ট করতে পারবেন গ্রাহকরা।

প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়েছে, অ্যান্ড্রয়েড ও আইওএস দুই প্ল্যাটফর্ম থেকেই এই ফিচার ব্যবহার করা যাবে। ক্যাপশন বারে ভিউ অনস অপশনের ঠিক ডান দিকে থাকবে নতুন স্টিকার আইকন। গ্রাহকরা যেই এই ক্যাপশন বাটনে ক্লিক করবেন, সঙ্গে সঙ্গে আপলোড করা ছবিটি আপনার সামনে একটি স্টিকার হিসেবে ধরা দেবে। একটি স্কোয়্যার বক্স ফরম্যাট থাকবে, যা অনেকটা থার্ড পার্টি স্টিকার্স প্যাকের মতোই দেখতে। এখনও পর্যন্ত শেয়ার করার আগে স্টিকার এডিট করার কোনো উপায় নেই।

আপাতত ডেভেলপমেন্ট স্টেজে রয়েছে এই হোয়াটসঅ্যাপ ফিচার। অর্থাৎ, কোম্পানি এখন ফিচারটি টেস্টিং করছে। সূত্রের খবর, খুব শিগগিরই এই ফিচারটি হাজির হবে ইউজারদের জন্য। তবে, বিটা ইউজারদেরও এই ফিচার টেস্ট করার জন্য কয়েক দিন অপেক্ষা করতে হবে।

তবে, শুধু এই একটি ফিচারই নয়। হোয়াটসঅ্যাপের পাইপলাইনে রয়েছে আরও একাধিক আকর্ষণীয় ফিচার। মনে করা হচ্ছে, বছর ঘুরতে ঘুরতেই এক্কেবারে নতুন লুকে, প্রতিযোগী সিগন্যাল এবং টেলিগ্রামের থেকে আরও উন্নত কিছু ফিচার নিয়ে আবারও নতুন রূপে ধরা দেবে বিশ্বের সবথেকে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ।

অর্থসূচক/কেএসআর