সাফ চ্যাম্পিয়নশিপের দল ঘোষণা

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের জন্য ২৬ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সাফের দলে বাংলাদেশের নাগরিকত্ব পাওয়া এলিটা কিংসলেকে রেখেছেন অন্তর্বর্তীকালীন কোচ অস্কার ব্রুজোন।

বুধবার (২২ সেপ্টেম্বর) দুপুরে ঘোষণা করা দলে বসুন্ধরা কিংস থেকে ১০জন খেলোয়াড়কে রেখেছেন অস্কার ব্রুজোন। এ ছাড়া পাঁচজন খেলোয়াড় আছেন আবাহনীর। ২৬ জনের দল থেকে সাফের জন্য ২৩ সদস্যের দল পরে চূড়ান্ত হবে।

২০১১ সালে বাংলাদেশে এসে খেলা শুরু করেন এলিটা কিংসলে। পরের বছরই বাঙালি মেয়ে লিজাকে বিয়ে করেন তিনি। তাঁদের ঘরে আছে একটি কন্যা সন্তান। নাম এলিটা সাফিরা। বাংলাদেশে স্থায়ী হওয়ার জন্য ২০১৬ সালে নাগরিকত্বের জন্য আবেদন করেছিলেন এলিটা। দীর্ঘদিন পর চলতি বছর তাঁর চেষ্টা সফল হয়েছে।

এবার জাতীয় দলেও ডাক পেয়ে গেছেন এলিটা। তবে প্রাথমিক তালিকায় নাম থাকলেও খেলা এখনো নিশ্চিত নয়। কারণ খেলানোর আগে এএফসির ছাড়পত্র পেতে হবে। এদিকে দীর্ঘদিন বাদে দলে ফিরেছেন আবাহনী লিমিটেডের উইঙ্গার জুয়েল রানা। গোলরক্ষক হিসেবে আছেন আনিসুর রহমান, আশরাফুল ইসলাম ও শহীদুল আলম।

আগামী ১ অক্টোবর শুরু হয়ে ১৬ অক্টোবর পর্যন্ত চলবে সাফের ১৩তম আসর। প্রথম দিনেই শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। বাংলাদেশের পরের ম্যাচগুলো ৪, ৭ ও ১৩ অক্টোবর। পরের ম্যাচগুলোতে বাংলাদেশ মুখোমুখি হবে যথাক্রমে ভারত, মালদ্বীপ ও নেপালের। রাউন্ড রবিন লিগ ভিত্তিতে পয়েন্ট টেবিলের শীর্ষ দুটি ফাইনাল খেলবে ১৬ অক্টোবর।

২৬ সদস্যের দল
গোলকিপার: আনিসুর রহমান, আশরাফুল ইসলাম ও শহীদুল আলম।

ডিফেন্ডার: তপু বর্মণ, বিশ্বনাথ ঘোষ, রিয়াদুল হাসান, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত, মেহেদী হাসান, তারিক রায়হান , রেজাউল করিম , টুটুল হোসেন বাদশা ও মোহাম্মদ আতিকুজ্জামান।

মিডফিল্ডার: বিপলু আহমেদ, সোহেল রানা, জামাল ভূঁইয়া, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন ও আতিকুর রহমান ফাহাদ।

ফরোয়ার্ড: মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দিন, সুমন রেজা, মোহাম্মদ ইব্রাহিম , জুয়েল রানা ও এলিটা কিংসলে।

 

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.