আরও ২৭৫ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ২৭৫ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন ২১১ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৪ জন।

আজ সোমবার (২০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের পরিসংখ্যান সূত্রে এ তথ্য জানানো হয়েছে।

সূত্র জানায়, ঢাকার সরকারি-বেসরকারি হাসপাতালে বর্তমানে ভর্তি রয়েছেন ৮৫৭ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছেন ২১৫ জন। চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৫৯ জনের মৃত্যু হয়। এরমধ্যে জুলাই মাসে ১২ জন, আগস্টে ৩৪ জন এবং চলতি মাসে ২০ সেপ্টেম্বর পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে সোমবার (২০ সেপ্টেম্বর) পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১৫ হাজার ৯৭৬ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ হাজার ৮৪৫ জন। বর্তমানে সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১ হাজার ৭২ জন ভর্তি রয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও দু’জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর সূত্র আরও জানায়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ২৭৫ জনের মধ্যে রাজধানী ঢাকায় সরকারি ও স্বায়ত্বশাসিত হাসপাতালে ১০৪ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১০৭ জনসহ ২১১ জন রোগী ভর্তি হন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ৬৪ জন ভর্তি হন।

চলতি বছর এডিস মশাবাহিত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সর্বমোট হাসপাতালে ভর্তি ১৫ হাজার ৯৭৬ জনের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২ জন এবং জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন এবং ২০ সেপ্টেম্বর পর্যন্ত ৫ হাজার ৬২০ জন রোগী ভর্তি হন।

অর্থসূচক/কেএসআর