৪ সন্তানসহ মায়ের আত্মহত্যার চেষ্টা

লক্ষ্মীপুরে কেরোসিন ঢেলে ঘরে আগুন ধরিয়ে চার সন্তানসহ মা মাহমুদা বেগম বিষপান করে আত্মহত্যার চেষ্টা চালিয়েছেন। পরে আশঙ্কাজনক অবস্থায় তাদের উদ্ধার করে লক্ষীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। পারিবারিক কলহের জের ধরে শনিবার (১৮ সেপ্টেম্বর) দিবাগত রাতে পৌর শহরের মিয়া রাস্তার মাথা নামক এলাকায় এ ঘটনা ঘটে।

হাসপাতাল ও স্থানীয় সূত্র জানায়, দীর্ঘদিন ধরে লক্ষ্মীপুর শহরের বাংলাদেশ মেডিকেলের মালিক নাদিম ও তার স্ত্রী মাহমুদা বেগমের পারিবারিক কলহ চলে আসছে। এতে করে প্রায় সময় তাদের মধ্যে ঝগড়া লেগেই থাকতো। ঘটনার রাতে মাহমুদা ঘরের দরজা বন্ধ করে তার তিন ছেলে জুলহাস (১১), মুর্তজা (৮), আরমান (৪) ও মেয়ে পান্নাকে (৬) জুসের সাথে বিষ মিশিয়ে খাইয়ে নিজেও বিষ পান করে। এ সময় সবার মৃত্যু নিশ্চিত করতে ঘরের দরজা বন্ধ করে ভেতরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। বাচ্চাদের চিৎকার শুনে এগিয়ে আসেন স্থানীয়রা। পরে ঘরের ভেতর থেকে আগুন দেখতে পেয়ে দরজা ভেঙ্গে ঘরে ঢুকে তাদের আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। এ ব্যাপারে ৪ শিশু সন্তানের মধ্যে পান্না জুস খাওয়ানোর কথা বললেও অন্যরা কিছুই বলতে পারছে না। আর তাদের মাও গণমাধ্যমে মুখ খুলছে না।

তবে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. কমলাশীষ জানান, বিষক্রিয়া নিয়ে একই পরিবারের ৫ জন হাসপাতালে ভর্তি হন। তাদের চিকিৎসা চলছে। তাদের আশঙ্কামুক্ত হতে ৭২ ঘন্টা সময় অপেক্ষা করতে হবে।

লক্ষ্মীপুর শহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এমদাদুলহক জানান, পারিবারিক কলহের জের ধরে এ ঘটনা ঘটেছে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.