আওয়ামী লীগ সরকারের অধীনেই আগামী সংসদ নির্বাচন: তথ্যমন্ত্রী

বিএনপির সিরিজ বৈঠকের কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, তত্ত্বাবধায়ক সরকারের স্বপ্ন দেখে কোন লাভ নেই। তত্ত্বাবধায়ক সরকার আর কখনো হবে না। সংবিধান অনুযায়ী আওয়ামী লীগ সরকারের অধীনেই হবে আগামী সংসদ নির্বাচন।

তিনি বলেন, নির্বাচন কমিশন কোনও দলের অধীনে নয়। নির্বাচন কমিশন স্বাধীন। স্বাধীনভাবেই তারা নির্বাচন পরিচালনা করে থাকে।

শনিবার (১৮ সেপ্টেম্বর) বিকালে ভোলার চরফ্যাসন উপজেলার ব্রজগোপাল টাউন হলে সাবেক এমপি অধ্যক্ষ মরহুম এম.এম. নজরুল ইসলামের ২৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাড়ে ১৩ বছরে বাংলাদেশকে বদলে দিয়েছেন। উন্নয়নের ছোঁয়া শুধু শহরে নয় গ্রাম থেকে গ্রামান্তরেও লেগেছে। গ্রামগুলো এখন শহরে পরিণত হয়েছে। গ্রামেও এখন কেউ আর খালি পায়ে দেখা যায় না। গ্রামের মানুষ এখন আর বাসি পান্তা ভাত খায় না। এটাই হচ্ছে শেখ হাসিনার বদলে দেওয়া বাংলাদেশ।

এসময় ডিজিটাল বাংলাদেশ প্রসঙ্গে মন্ত্রী বলেন, গ্রামে বসেও এখন সারা বিশ্বের সাথে যোগাযোগ করা যায়। মোবাইলের মাধ্যমে ঘরে বসেই টাকা লেনদেন করতে পারে সাধারণ মানুষ। ঘরে বসেই স্কুল বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন করতে পারছে। এটাই হচ্ছে শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ।

তিনি বলেন বিএনপি নেতারা বলেছিল পদ্মা সেতু হবে না কিন্তু শেখ হাসিনার সরকার সেই পদ্মা সেতু বানিয়ে দেখিয়েছে। আমি সেই দিনের অপেক্ষায় আছি যেদিন বিএনপি নেতারা এই পদ্মা সেতুর ওপর দিয়ে যাতায়াত করবে।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, শেখ হাসিনার সরকার সমগ্র দেশের উন্নয়নে বিশ্বাস করে। যে কারণে দেশের প্রতিটি প্রান্তের উন্নয়নের লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছেন তিনি। সমগ্র দেশের উন্নয়নের মধ্যেই জাতি ও রাষ্ট্রের উন্নয়ন হয়। আর তাই দেশের প্রতিটি প্রান্তে যেন উন্নয়ন ছোঁয়া লাগে সে লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে সরকার।

তিনি আরও বলেন, চরফ্যাশন উপজেলার প্রাকৃতিক সৌন্দর্য দেখে আমি মুগ্ধ। এখানে সারাদেশ থেকে পর্যটকরা আসেন। দেশের অন্যান্য অঞ্চলের মত চরফ্যাশনেও উন্নয়ন হয়েছে। ডিজিটাল বাংলাদেশ হওয়ার কারণে সব কিছুই এখন হাতের নাগালে। এখন সুদূর কুকরি-মুকরি থেকেও অনলাইনে বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন করা যায়, কৃষকরা ক্ষেতে বসেই কর্মকর্তাদের সাথে কথা বলে সমাধান পাচ্ছেন।

এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভোলা-৪ আসনের সংসদ সদস্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব। সভাপতিত্ব করেন চরফ্যাশন সরকারি কলেজে সাবেক অধ্যক্ষ কায়সার আহমেদ দুলাল। আরও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, পৌর মেয়র মো. মোরশেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরী, পুলিশ সুপার সরকার মো. কায়সার, জেলা তথ্য কর্মকর্তা নুরুল আমিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান প্রমুখ।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.