মেট্রোরেলের ৩৪ মণ লোহাসহ ৫ চোর গ্রেফতার

মেট্রোরেল প্রকল্পের কাজ শুরু হওয়ার পর থেকে লোহা, পাইপসহ নানা সরঞ্জাম চুরি করত একটি চক্র। এ চক্রের পাঁচ জনকে ৩৪ মণ সরঞ্জামসহ গ্রেফতার করেছে পল্লবী থানা পুলিশ। বৃহস্পতিবার দিনব্যাপী রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

আজ শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকালে গণমাধ্যমকে বিষয়টি জানিয়েছেন পল্লবী থানার উপপরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম।

গ্রেফতার হওয়া ব্যক্তিরা হলেন— দুলাল, দেলোয়ার, আনোয়ার, হাসনত ব্যাপারী ও রবিন।

এসআই সাইফুল ইসলাম বলেন, চোর চক্রটি মেট্রোরেল প্রকল্পের শুরু থেকে প্রকল্পের লোহা-লক্কড়, পাইপসহ আরও নানা ধরনের জিনিসপত্র চুরি করত। প্রকল্প সংশ্লিষ্ট লোকজন এ বিষয়ে আমাদের কাছে অভিযোগ জানান। তারপর আমরা তদন্তে নামি।

তিনি বলেন, তদন্তে নেমে আমরা জানতে পারি— এ চক্রের সঙ্গে আরও অনেকে জড়িত রয়েছেন। যারা সবাই চোর। তাদের মধ্যে কেউ কেউ আবার লোহার বেচাকেনার ব্যবসা করেন। আমরা তাদেরকে ধরার চেষ্টা করছি।

সাইফুল ইসলাম আরও বলেন, গতকাল সারা দিন আমরা রাজধানীর পল্লবী, জুরাইন ও মিরপুর এলাকার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করি। ওই অভিযানে পাঁচ জনকে গ্রেফতার করা হয়। এ সময় এক হাজার ৩৬৫ কেজি লোহা ও পাইপ উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া এসব মালামালের কিছু অংশ বিক্রি হয়ে গিয়েছিল। সেসব দোকানেও আমরা অভিযান চালাই। তারপর সেখান থেকে মালামাল উদ্ধার করি। এ ছাড়া কিছু মালামাল বিক্রি হয়নি। সেগুলোও উদ্ধার করেছি। আর, এ চোর চক্রের অন্যদের ধরতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান এসআই সাইফুল ইসলাম।

অর্থসূচক/কেএসআর