বিমানবন্দরে করোনার র‍্যাপিড পিসিআর টেস্ট চালুর দাবি

বাংলাদেশের তিনটি আন্তর্জাতিক বিমানবন্দরে সেনাবাহিনীর তত্ত্বাবধানে র‌্যাপিড পিসিআর টেস্ট ল্যাব চালুর দাবি জানিয়েছে বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদ।

আজ (সোমবার) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে এ দাবি জানান পরিষদের সভাপতি আহমেদ রিয়াজ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, এয়ারপোর্টে র‌্যাপিড পিসিআর টেস্টের মেশিন না থাকায় আমরা প্রায় ৪০ থেকে ৫০ হাজার দুবাই প্রবাসী কর্মস্থলে ফিরে যেতে পারছি না। ইতোমধ্যে আমরা ঢাকা, সিলেট ও চট্টগ্রামে মানববন্ধনসহ সংবাদ সম্মেলন করেছি। গত ৬ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিপরিষদ সভায় দেশের তিনটি আন্তর্জাতিক বিমানবন্দরে ৩/৪ দিনের মধ্যে র‌্যাপিড পিসিআর টেস্টের ল্যাব স্থাপনের নির্দেশ দেন, কিন্তু প্রধানমন্ত্রীর নির্দেশ আজও যথাযথ কর্তৃপক্ষ পালন করতে পারেনি।

তিনি আরও বলেন, এ অবস্থায় আজ থেকে সংযুক্ত আরব আমিরাতের জাতীয় এয়ারলাইন্স এমিরেটস এয়ার ও আবুধাবির ইত্তেহাদ এয়ারলাইন্স বাংলাদেশ থেকে ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে। কিন্তু আমাদের এয়ারপোর্টগুলোতে র‌্যাপিড পিসিআর ল্যাব না থাকায় আবারও বাংলাদেশ থেকে ফ্লাইট বন্ধ করে দেওয়া হতে পারে।

তিনি বলেন, বাংলাদেশে আটকে পড়া প্রায় ৩০ থেকে ৪০ হাজার আমিরাত প্রবাসীর জীবন বাঁচাতে দ্রুত এয়ারপোর্টগুলোতে র‌্যাপিড পিসিআর টেস্টে চালুর দাবি জানাচ্ছি। দেশ ও দেশের বাইরে সেনাবাহিনীর উজ্জ্বল ভূমিকা রয়েছে। তাই ওই ল্যাবগুলো স্থাপনের কাজটি সেনাবাহিনীকে দেওয়ার অনুরোধ জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদের সকল সদস্যরা উপস্থিত ছিলেন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.