মোহামেডানে ধোনির ভূমিকায় সাকিব

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) আগামী আসরকে সামনে রেখে তারকা বহুল দল গড়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। আগের আসরেই সাকিব আল হাসানকে দলে নিয়ে আলোচনার জন্ম দিয়েছিল ঢাকার এই ঐতিহ্যবাহী ক্লাবটি। এরই মধ্যে জাতীয় দলের তিন তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকারকে দলে ভিড়িয়েছে তারা। যদিও তারা সাকিবকে নতুন ভূমিকায় যোগ করে সবচেয়ে বেশি চমকে দিয়েছে।

ডিপিএলের এবারের আসরে বিশ্বসেরা এই অলরাউন্ডারকে মেন্টরের ভূমিকায় দেখা যাবে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে এই ভূমিকায় দেখা যাবে ভারতের কিংবদন্তি অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে।

মূলত সাকিবকে এবারের ডিপিএলে পুরো সময় পাওয়া যাবে না। তাই তার উপস্থিতি খুব গুরুত্বপূর্ণ। এ কারণেই নতুন ভূমিকায় তাকে নেয়ার পরিকল্পনা করেছে মোহামেডান। এই বিষয়টি নিশ্চিত করেছেন মোহামেডান পরিচালক এজিএম সাব্বির।

তিনি বলেছেন, ‘সাকিবের যেটা…আপনারা দেখেন এবার ভারত যেটা করেছে, মাহেন্দ্র সিং ধোনিকে টি-টোয়েন্টি বিশ্বকাপে মেন্টর হিসেবে নিয়েছে। তো সাকিবের উপস্থিতিটাই গুরুত্বপূর্ণ। সাকিব সবগুলো ম্যাচ খেলতে পারবে এ গ্যারান্টি সাকিবও দিতে পারছেনা আমিও দিতে পারছিনা।’

মোহামেডানের হয়ে ডিপিএলের গত আসরে সাকিব মোট ৮ ম্যাচ খেলেছেন। ১৫.০০ গড়ে তার ব্যাট থেকে এসেছে মোট ১২০ রান। সর্বোচ্চ ইনিংসটি ৩৭ রানের। বল হাতে সাকিব ৮ ম্যাচে ৬.৫৯ ইকোনমিতে নিয়েছেন ৯ উইকেট। ১২ রানের বিনিময়ে ২ উইকেট তার গত মৌসুমের সেরা বোলিং ফিগার।

সাকিবকে পুরো আসরে না পাওয়ার কারণও ব্যাখ্যা করেছেন সাব্বির। তিনি বলেন, ‘কারণ তার বেশ ব্যস্ত সূচি, আন্তর্জাতিক ক্রিকেট ও অন্যান্য ইস্যু নিয়ে। কিন্তু যখনই তাকে পাওয়া যাবে সে খেলবে। আর খেলুক আর নাই খেলুক সে দলের সাথে সবসময় (যুক্ত) থাকছে। আমাদের সাথে সে কানেক্টেড থাকবে, পরামর্শ দিবে, খেলবে সবকিছুই করবে ইনশাআল্লাহ।’

অর্থসূচক/এএইচআর

 

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.