‘আন্দোলনের সময় বিএনপি নেতারা ঘরে নয়, লাল ঘরে থাকে’

আন্দোলনের সময় বিএনপির নেতাদের ঘরে থাকার সুযোগ নেই বলে দাবি করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তার দাবি ওই সময় বিএনপির নেতা-কর্মীদের জায়গা হয় কারাগারে।

আজ রোববার (১২ সেপ্টেম্বর) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে রিজভী এ কথা বলেন।

রিজভী বলেন, একটা শব্দ ছুটে গেছে ওবায়দুল কাদেরের বক্তব্য থেকে। বলেছেন যে, আন্দোলন হলে বিএনপির নেতা-কর্মীরা ঘরে বসে থাকেন। রিজভীর দাবি ওইটা ঘর নয়, ওইটা হবে ‘লাল ঘর’।

তার অভিযোগ, বিএনপি আন্দোলনের কর্মসূচি দেওয়ার সঙ্গে সঙ্গে জাতীয় পর্যায় থেকে তৃণমূল পর্যায়ে নেতা কর্মী ধরপাকড় শুরু হয়। মামলা, হামলা ও নির্যাতনে অতিষ্ঠ করে তোলা হয়। এমন অবস্থায় বিএনপির নেতা কর্মীদের আর ঘরে থাকার সুযোগ থাকে না।

এর আগে শনিবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, জনগণ ঝাঁপিয়ে পড়া দূরের কথা, আন্দোলনের ডাক দিয়ে বিএনপি নেতারাই ঝাঁপ বন্ধ করে ঘরে অবস্থান নেয়, হিন্দি সিরিয়াল দেখে আর জানালা দিয়ে উঁকিঝুঁকি মেরে পুলিশের গতিবিধি লক্ষ্য করে।

বিএনপির হাঁকডাক ‘আন্দোলন বিলাস’ ওবায়দুল কাদেরের এই বক্তব্যের সমালোচনায় রিজভী বলেন, যারা গণতন্ত্র ফিরিয়ে আনার দৃঢ় প্রত্যয় ঘোষণা করছে, তাদের বিরুদ্ধে আপনারা উদ্ধত রাষ্ট্রশক্তি ব্যবহার করে গুম-খুন করছেন। বিলাস আমরা করছি? ওবায়দুল কাদেরকে এমন প্রশ্ন করেন রিজভী।

অর্থসূচক/কেএসআর