কোহলি-রোহিতদের ৬ দিনের কোয়ারেন্টাইন

করোনা ভাইরাসের ঊর্ধ্বগতির কারণে বাতিল হয়েছে ইংল্যান্ড ও ভারতের মধ্যকার পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট। ম্যানচেস্টার টেস্ট বাতিল হওয়ার পর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অংশ নিতে একে একে সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্য উড়ে যাচ্ছে ভারতের ক্রিকেটাররা। ইংল্যান্ড থেকে আইপিএলে যোগ দেওয়া সমস্ত ক্রিকেটারদের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

আইপিএলের বাকি অংশ সম্পন্ন করতে ইতোমধ্যে সংযুক্ত আরব আমিরাতে ঘাঁটি গেড়েছে দলগুলো। ভারত অংশের মতো আমিরাত পর্বেও যেন করোনা বাধা হয়ে না দাঁড়াতে পারে সে ব্যাপারে বেশ সতর্ক অবস্থানে বিসিসিআই। সে কারণে ৪৬ পাতার স্বাস্থ্য সংক্রান্ত নীতিমালা প্রণয়ণের পাশাপাশি ক্রিকেটারদের ৬ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করেছে তাঁরা।

সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে বিষয়টি নিশ্চিত করেছে আইপিএল সংশ্লিষ্ট এক কর্মকর্তা। সেই কর্মকর্তা বলেন, ‘খেলোয়াড়রা ইংল্যান্ড থেকে আমিরাতে ফিরে জৈব সুরক্ষা বলয়ের প্রবেশের আগে অবশ্যই ৬ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। নিঃসন্দেহে বর্তমান পরিস্থিতিতে ইংল্যান্ডের বলয় থেকে আমিরাতের বলয়ে খেলোয়াড়দের স্থানান্তরের বিষয়টি ভুলে গেলে চলবে না।’

র‌য়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সঙ্গে যোগ দিতে বিশেষ বিমানে চড়ে আমিরাতে পৌঁছানোর কথা রয়েছে বিরাট কোহলি ও মোহাম্মদ সিরাজের। ইতোমধ্যে নিজ দল মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে যোগ দিয়েছেন রোহিত শর্মা। অপরদিকে চেন্নাই সুপার কিংস জানিয়েছে, শনিবারই দলের সঙ্গে যোগ দেবেন তাঁদের দলের ভারতীয় ক্রিকেটাররা।

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গত মে মাসে মাঝ পথেই বন্ধ হয়ে গিয়েছিল আইপিএলের এবারের আসর। সেই ধাক্কা সামলে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে আমিরাতের তিন মাঠে গড়াতে যাচ্ছে আসরের বাকি ম্যাচগুলো। এর মধ্যে ১৩টি ম্যাচ দুবাইয়ে, ১০টি শারজাহ স্টেডিয়ামে ও বাকি ৮ ম্যাচ অনুষ্ঠিত হবে আবু ধাবিতে।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.