রাজশাহী মেডিকেলে মৃত্যু আরও ৫

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচজন মারা গেছেন। এদের মধ্যে করোনায় তিনজন এবং উপসর্গে নিয়ে দুজন মারা গেছেন।

রোববার (১২ সেপ্টেম্বর) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে রাজশাহী, নাটোর ও কুষ্টিয়ার একজন করে মারা গেছেন। এ ছাড়া করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের একজন।

গত ২৪ ঘণ্টায় একজন করে মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ), কেবিন, ৩, ১৪, ১৭ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে। এই এক দিনে দুজন পুরুষ এবং তিনজন নারীর মৃত্যু হয়েছে হাসপাতালে। এদের মধ্যে চারজনের বয়স ৬১ বছরের ওপরে। এ ছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী একজন মারা গেছেন।

এদিকে আরেক দফা শয্যা কমানো হয়েছে রামেক হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে। ২৮৬ শয্যা থেকে নামিয়ে ২৪০ শয্যায় আনা হয়েছে। রোববার সকাল ৯টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি ছিলেন ১৩৭ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১৫৯। বর্তমানে রাজশাহীর ৬৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৫ জন, নাটোরের ১৫ জন, নওগাঁর ১৩ জন, পাবনার ১৬ জন, কুষ্টিয়ার ছয়জন, চুয়াডাঙ্গার পাঁচজন, জয়পুরহাটের একজন এবং মেহেরপুরের একজন হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৫৬ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫৫ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২৬ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৭ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ২৩ জন।

চলতি সেপ্টেম্বরের এই ১২ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৮০ জন। এর আগে গত আগস্ট মাসে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৩৭৪ জন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.