রাজশাহী মেডিকেলে মৃত্যু আরও ৫

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৪ জন পুরুষ ও ১ জন নারী।

শনিবার (১১ সেপ্টেম্বর) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘৫ জনের ১ জন রাজশাহী, ২ জন নাটোর, ১ জন নওগাঁ ও ১ জন পাবনার বাসিন্দা। এদের মধ্যে পাবনার ১ জন করোনায় আক্রান্ত ছিলেন। বাকিদের করোনা সংক্রমণের উপসর্গ দেখা দিয়েছিল।’

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে করোনায় আক্রান্ত ১২ জনকে শনাক্ত করা হয়েছে। মেডিকেল কলেজ ল্যাবে ১৮৫টি নমুনা পরীক্ষা করে ১০ জনকে শনাক্ত করা হয়েছে। এরমধ্যে রাজশাহীর ১০৩টি নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

নাটোরে ১৬টি নমুনা পরীক্ষায় ২ জনের ও চাঁপাইনবাবগঞ্জের ৬০টি নমুনা পরীক্ষায় ৫ জনের করোনা পজিটিভ এসেছে। পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে শনাক্তের হার ৭ দশমিক ৬১ শতাংশ, নাটোরে ১২ দশমিক ৫০ শতাংশ ও চাঁপাইনবাবগঞ্জে ৮ দশমিক ৩৩ শতাংশ।

হাসপাতাল সূত্র জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৮ জন রোগী ভর্তি হয়েছেন। চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন ১৩ জন। আজ সকাল পর্যন্ত ২৪০টি শয্যার বিপরীতে ভর্তি ছিলেন ১৫৯ জন। বর্তমানে মোট ১৫৫ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.