বসিলায় ‘জঙ্গি আস্তানায়’ র‍্যাবের অভিযান, আটক ১

রাজধানীর মোহাম্মদপুরের বসিলা এলাকায় জঙ্গি আস্তানার সন্ধান পাওয়া গেছে বলে জানিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব)। বাড়িটি থেকে ইতোমধ্যে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) ভোর থেকে বসিলা ব্রিজের কাছে একটি ভবন ঘিরে রেখেছে র‍্যাব। পরে সকাল সাড়ে আটটার কিছু সময় আগে র‌্যাবের ডগ স্কোয়াডের একাধিক দল বাড়িটির ভেতরে প্রবেশ করে। জঙ্গিদের বসবাসের ফ্ল্যাটটির প্রতিটি রুমে তল্লাশি শুরু হয়।

র‌্যাবের মুখপাত্র খন্দকার আল মঈন এ তথ্য নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ বসিলার একটি বাড়িতে অভিযান শুরু করেছে। বাড়িটিকে গোপনে জঙ্গিরা আস্তানা হিসেবে ব্যবহার করতো। বাড়িটি থেকে একজনকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানান তিনি।

এদিকে অভিযান ঘিরে ওই বাড়ির আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করে র‌্যাব। যান চলাচল বন্ধ করে এবং এলাকাবাসীকে ঘর থেকে বের না হওয়ার নির্দেশ দেওয়া হচ্ছে। জঙ্গি আস্তানা দেখতে আসা উৎসুক জনতাকে ফিরিয়ে দেওয়া হচ্ছে। র‌্যাবের অন্তত শতাধিক সদস্য অভিযানে অংশ নিয়েছে। বাড়িটির চারপাশ ঘিরে রাখা হয়েছে। এরইমধ্যে র‌্যাবের বোমা নিষ্ক্রিয়করণ দল, ডগ স্কোয়াড ও ফরেনসিক টিম ঘটনাস্থলে পৌঁছেছে বলে জানিয়েছেন খন্দকার আল মঈন।

এর আগে গত ৪ সেপ্টেম্বর ভোরে গোপন সংবাদের ভিত্তিতে জঙ্গিদের তৎপরতা ও ব্রহ্মপুত্র নদে একটি নৌকায় জঙ্গিদের অবস্থানের কথা জানতে পেরে র‍্যাব-১৪’র একটি দল ময়মনসিংহের খাগডহর এলাকায় অভিযান চালায়। এ সময় র‍্যাবের সঙ্গে গুলিবিনিময়ের ঘটনা ঘটে। পরে ঘটনাস্থল থেকে কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, তিন রাউন্ড গুলি, আটটি বোমা সদৃশ্য বস্তু, চারটি ব্যাগ, দরজা ও লক ব্রেকিং সরঞ্জামাদি, একটি মাটির চুলা এবং একটি ইঞ্জিনচালিত নৌকা জব্দ করা হয়। একই সঙ্গে চার জনকে আটক করে র‍্যাব।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.