ভারতের সব নাগরিক হিন্দু: আরএসএস প্রধান

ভারতের উগ্র হিন্দুত্ববাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) প্রধান মোহন মধুকর ভাগবত বলেছেন, হিন্দু এবং মুসলিমদের পূর্বপুরুষ একই এবং প্রত্যেক ভারতীয় নাগরিক একজন ‘হিন্দু’।

সম্প্রতি ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ে পুণে ভিত্তিক গ্লোবাল স্ট্র্যাটেজিক পলিসি ফাউন্ডেশন আয়োজিত এক অনুষ্ঠানে এমন মন্তব্য করেছেন মোহন ভাগবত।

তিনি বলেন, ‘সুস্থ’ মুসলিম নেতাদের উচিত মৌলবাদের বিরুদ্ধে কঠোরভাবে দাঁড়ানো। ভাগবত বলেন, হিন্দু শব্দটি মাতৃভূমি, পূর্বপুরুষ এবং ভারতীয় সংস্কৃতির সমতুল্য। এটি অন্যের মতামতকে অসম্মান নয়। আমাদের মুসলিম আধিপত্য নয় ভারতীয় আধিপত্যের অর্জন সম্পর্কে চিন্তা করতে হবে।

আরএসএস প্রধান বলেন, ভারতের সার্বিক উন্নয়নের জন্য সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। তিনি বলেন, আক্রমণকারীরা ভারতে ইসলাম নিয়ে এসেছিল। এটি ইতিহাস এবং তা এভাবেই বলা উচিত। সুস্থ মুসলিম নেতাদের উচিত অপ্রয়োজনীয় বিষয়ের বিরোধিতা করা এবং মৌলবাদী ও কট্টরপন্থীদের বিরুদ্ধে দৃঢ়ভাবে দাঁড়ানো। আমরা যত তাড়াতাড়ি এই কাজ করবো, আমাদের সমাজের তত কম ক্ষতি হবে।

ভাগবত আরও বলেন, ভারত পরাশক্তি হিসেবে কাউকে ভয় দেখাতে পারবে না। হিন্দু শব্দটি আমাদের মাতৃভূমি, পূর্বপুরুষ এবং সংস্কৃতির সমৃদ্ধ ঐতিহ্যের সমতুল্য এবং প্রত্যেক ভারতীয়ই একজন হিন্দু। এসময় তিনি বলেন, হিন্দু এবং মুসলিমদের পূর্ব পুরুষ একই।

সূত্র: এনডিটিভি।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.