গণটিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু

সারাদেশে প্রাণঘাতী করোনা ভাইরাসের গণটিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হয়েছে। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে দেশব্যাপী একযোগে টিকা দেয়া শুরু হয়। দ্বিতীয় ডোজ নিতে সকাল থেকে রাজধানীর টিকা কেন্দ্রেগুলোর বাইরে মানুষের দীর্ঘ লাইন দেখা যায়। টিকা পেতে ভোর ৫টা থেকে লাইনে দাঁড়িয়েছিলেন অনেকে।

সিটি কর্পোরেশন এলাকায় ৭ ও ৮ই আগস্ট যারা প্রথম ডোজ নিয়েছেন তারা আজ একই কেন্দ্রে দ্বিতীয় ডোজ নিতে পারবেন। একইভাবে যারা ৯ ও ১০ আগস্টে টিকা নিয়েছিলেন, তারা ৮ সেপ্টেম্বর এবং যারা ১১ ও ১২ আগস্ট টিকা নিয়েছেন, তারা ৯ সেপ্টেম্বর একই কেন্দ্রে দ্বিতীয় ডোজ নেবেন।

সিটি কর্পোরেশন বহির্ভূত এলাকায় ৭ আগস্ট যারা যে কেন্দ্রে প্রথম ডোজ গ্রহণ করেছিলেন, প্রত্যেকেই একই কেন্দ্রে ৭ সেপ্টেম্বর তারিখে দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ করবেন। টিকা নিতে আসার সময় সবাইকে অবশ্যই টিকা কার্ড সঙ্গে রাখতে হবে।

এ বিষয়ে সোমবার প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের সভাপতিত্বে কোভিড-১৯ গণটিকা কার্যক্রমের একটি ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়। ভিডিও কনফারেন্সে সকল সিটি কর্পোরেশনের মেয়র, মুখ্য সমন্বয়ক (এসডিজি বিষয়ক), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব, স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, সকল বিভাগীয় কমিশনার, সকল পুলিশ কমিশনার, সকল রেঞ্জ ডিআইজি, সকল জেলা প্রশাসক, সকল সিভিল সার্জনসহ মাঠ পর্যায়ের সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাগণ সংযুক্ত ছিলেন।

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.