ফায়ার সার্ভিসের ১০৭ কর্মকর্তার পদোন্নতি

ফায়ার সার্ভিসের ১০৭ জন স্টেশন অফিসার ও সমমান পদের কর্মকর্তা ওয়্যারহাউজ ইন্সপেক্টর পদে পদোন্নতি পেয়েছেন। সোমবার (৬ সেপ্টেম্বর) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সম্মেলন কক্ষে পদোন্নতিপ্রাপ্তদের মধ্যে ঢাকায় কর্মরতদের র‌্যাংকব্যাজ পরিয়ে দেন অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন।

সোমবার দুপুরে ফায়ার সার্ভিস সদরদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সিভিল ডিফেন্স অধিদপ্তরের যুগ্মসচিব পরিচালক (প্রশাসন ও অর্থ) মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন।

পদোন্নতিপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে তিনি বলেন, পদোন্নতি শুধু মর্যাদা আর র‌্যাংক বৃদ্ধি করে না, এর মাধ্যমে দায়িত্বও বাড়ে। আমি আশা করবো, সবাই তাদের বর্ধিত দায়িত্ব সততা ও স্বচ্ছতার সঙ্গে যথাযথভাবে পালনের মাধ্যমে তাদের পদোন্নতির প্রতিদান দেবেন। অগ্নিদুর্ঘটনার ফোন পেলেই ফায়ার সার্ভিস যেমন সেবার জন্য ঝাঁপিয়ে পড়ে, ফায়ার সার্ভিসের প্রতিটি সেবার ক্ষেত্রেই এ নীতিমালা বাস্তবায়নের বিষয়ে পদোন্নতিপ্রাপ্তরা সচেষ্ট হবেন।

সভাপতির বক্তব্যে মো. হাবিবুর রহমান বলেন, অধিদপ্তরের মহাপরিচালকের আন্তরিক উদ্যোগ আর সময়ানুগ নির্দেশনায় আমরা এই পদোন্নতি দিতে পেরে আনন্দিত। অতীতে এই পদে পদোন্নতি হতো ১৭-১৮ বছরে। এবারই প্রথম এ পদে ৫ বছরের মাথায় সবার পদোন্নতি হলো। স্বল্প সময়ের মধ্যে পদোন্নতির ব্যবস্থা করায় তিনি মহাপরিচালকের প্রতি কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) লে. কর্নেল এস এম জুলফিকার রহমান। পদোন্নতিপ্রাপ্তদের মধ্যে থেকে বক্তব্য দেন মো. আনোয়ারুল ইসলাম।

এসময় অধিদপ্তরের উপ-পরিচালক, ট্রেনিং কমপ্লেক্সের অধ্যক্ষসহ অন্যান্য জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.