টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করলো পাকিস্তান

অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের পর টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান। ১৫ সদস্যের এই স্কোয়াডে কোনও চমক রাখেনি শিরোপা প্রত্যাশী এই দলটি।

পাঁচজন ব্যাটসম্যান, দু’জন উইকেটরক্ষক ব্যাটসম্যান, চারজন অলরাউন্ডার ও চারজন পেসার রাখা হয়েছে এই স্কোয়াডে। এতে জায়গা পাননি দলটির ইনফর্ম ব্যাটসম্যান ফখর জামান। তিনজনের রিজার্ভ তালিকায় রাখা হয়েছে বাঁহাতি এই ওপেনারকে।

দল ঘোষণার সময় পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম বলেন, ‘আধুনিক ব্র্যান্ডের টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য আমরা আমাদের সকল মূল বিষয় ঠিক রেখে দল ঘোষণা করেছি। নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের সিরিজ দিয়ে আমরা আমাদের প্রস্তুতি শেষ করব।’

টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয় গ্রুপে ভারত, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও বাছাই পর্ব থেকে খেলতে যাওয়া দুটি দলের বিপক্ষে খেলবে ২০০৯ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়নরা। ২৪ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের যাত্রা শুরু করবে বাবর আজমের দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আসিফ আলী, আজম খান, হারিস রউফ, হাসান আলী, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহিন শাহ আফ্রিদি ও শোয়েব মাকসুদ।

রিজার্ভ: শাহনেওয়াজ দাহানি, উসমান কাদির ও ফখর জামান।

 

অর্থসূচক/এএইচআর