ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ শুরু

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় মালবাহী একটি ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পড়ার পাঁচ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। সোমবার (০৬ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

এর আগে ভোর ৪টার দিকে দিনাজপুর থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী একটি মালবাহী ট্রেনের ইঞ্জিন ঢাকা-ঈশ্বরদী রেলসড়কের উল্লাপাড়া উপজেলার মোহনপুর রেলওয়ে স্টেশনে বিকল হয়।

বিষয়টি নিশ্চিত করে উল্লাপাড়া রেলওয়ে স্টেশনের মাস্টার রফিকুল ইসলাম বলেন, রেল চলাচল স্বাভাবিক হওয়ার পর থেকে এখন পর্যন্ত ৪ চারটি ট্রেন চলাচল করেছে। দিনাজপুর থেকে ছেড়ে আসা এনজি ডিসি ব্লক ঢাকা নামের মালবাহী ট্রেনটি চট্টগ্রামের দিকে যাচ্ছিল। এটি মোহনপুর স্টেশনের উল্লাপাড়া রাউটারে সিগন্যালের কাছে আসার পর ইঞ্জিন বিকল হয়ে পড়ে। এতে প্রায় পাঁচ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। পরে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থেকে একটি লাইট ইঞ্জিন এনে ট্রেনটি উদ্ধার করে উল্লাপাড়ায় আনা হয়েছে।

তিনি আরও বলেন, আপাতত উল্লাপাড়া স্টেশনের একটি অতিরিক্ত লেনে ট্রেনটি রেখে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়েছে। সান্তাহার স্টেশন থেকে একটি লাইট ইঞ্জিন ইতোমধ্যে উল্লাপাড়ার পথে রয়েছে। সেটি এসে পৌঁছালে মালবাহী ট্রেনটি আবার চট্টগ্রামের উদ্দেশে যাত্রা শুরু করবে।

 

অর্থসূচক/এএইচআর