ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত চট্টগ্রামে আরেক নারী

চট্টগ্রামে আরও এক নারী ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়েছেন। তিনদিন আগে অতিরিক্ত ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ নিয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি হওয়ার পর তার শরীরে মিউকরমাইকোসিসের (ব্ল্যাক ফাঙ্গাস) লক্ষণ দেখতে পান চিকিৎসকরা।

শনিবার (৪ আগস্ট) হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডা. সুযত পাল এ তথ্য নিশ্চিত করে জানান, আক্রান্ত নারীর বয়স ৩৫। তিনি চট্টগ্রাম নগরের হালিশহর এলাকার বাসিন্দা।

ডা. সুযত পাল বলেন, ‘তিনদিন আগে ওই নারী হাসপাতালে ভর্তি হন। মেডিসিন বিভাগে ভর্তির পরপরই তার শরীরে মিউকরমাইকোসিস বা ব্ল্যাক ফাঙ্গাসের লক্ষণ দেখা যায়। আমরা তাকে অভজারভেশনে (পর্যবেক্ষণ) রেখে আলাদাভাবে চিকিৎসা সেবা দিচ্ছি।’

তিনি আরও বলেন, ‘হাসপাতালে ভর্তির পরপরই জরুরি বিভাগ থেকে র‌্যাপিড এন্টিজেন টেস্ট করা হয়। এন্টিজেন পরীক্ষায় তিনি করোনা নেগেটিভ ছিলেন।’

এ নিয়ে চট্টগ্রামে তিনজন ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়েছেন। গত ৩ জুলাই প্রথম ৬০ বছর বয়সী এক নারী এ রোগে আক্রান্ত হন। ৬ আগস্ট আরেক ব্যক্তির শরীরে রোগটি ধরা পড়ে। ৪০ বছর বয়সী ওই ব্যক্তি বর্তমানে চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। প্রথম আক্রান্ত নারী চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.