সূচকের সাথে বাজার মূলধনেও রেকর্ড

বিদায়ী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের আরও একটি রেকর্ডে লেনদেন শেষ হয়েছে। একই সাথে ডিএসইতে বাজার মূলধনেও তৈরী হয়েছে নতুন রেকর্ড। আলোচ্য সপ্তাহে ডিএসইতে বাজার মূলধন বেড়েছে ৬ হাজার ২০৬ কোটি টাকার।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সপ্তাহের ব্যবধানে ডিএসইতে লেনদেনের পরিমাণ কিছুটা কমেছে। গত সপ্তাহে মোট ৪ কর্মদিবস লেনদেন হয়েছে। আগের সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছিল ৫ কর্মদিবস।

গত সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছে ৮ হাজার ৯৩৬ কোটি ৮৯ লাখ ৫৪ হাজার ৩৪৮ টাকার শেয়ার। আগের সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছিল ১৩ হাজার ৪২ কোটি ৪৩ লাখ ৫৪ হাজার  টাকার। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে  ৪ হাজার ১০৫ কোটি ৫৪ লাখ ৫১৮ টাকার বা ৩১.৪৮ শতাংশ লেনদেন কমেছে।

ডিএসইতে প্রধান মূল্যসূচক ডিএসইএক্স সপ্তাহের ব্যবধানে ১২৯ দশমিক ৭৪ পয়েন্ট বা ৯০ দশমিক ৭০ শতাংশ বেড়েছে।

আলোচিত সপ্তাহে বাজারমূলধনে শীর্ষ ৩০ কোম্পানির মূল্যসূচক ডিএস৩০ আগের সপ্তাহের চেয়ে ৪৩ দশমিক ৪১ পয়েন্ট বা ১ দশমিক ৭৭ শতাংশ বেড়ে  ২ হাজার ৪৯৬ পয়েন্টে উঠেছে।

অন্যদিকে ডিএসইএস বা শরীয়াহ সূচক বেড়েছে ২১.৪৬ পয়েন্ট বা ১ দশমিক ৪৪ শতাংশ।

ডিএসইতে গত সপ্তাহে ৩৮২টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট কেনাবেচা হয়। এর মধ্যে দাম বেড়েছে ২৪৭টির, কমেছে ১১৪টির। আর ১৭টির দাম ছিল অপরিবর্তিত।

এদিকে গত সপ্তাহে ডিএসইতে বাজার মূলধন বেড়েছে  ৬ হাজার ২০৬ কোটি  ৪৮ লাখ ৭৯ হাজার ৭৬৩ টাকার বা ১ দশমিক ১১ শতাংশ।

সপ্তাহের প্রথম কার্যদিবস লেনদেন শুরুর আগে ডিএসইতে বাজার মূলধন ছিল ৫ লাখ ৫৭ হাজার ৫০৯ কোটি ১৫ লাখ ৪২ হাজার টাকায়। আর সপ্তাহের শেষ কার্যদিবস লেনদেন শেষে বাজার মূলধন দাঁড়ায় ৫ লাখ ৬৩ হাজার ৭১৫  কোটি ৬৪ লাখ ২২ হাজার টাকায়।

অর্থসূচক/এসএ/

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.