করোনা ও উপসর্গে রামেকে আরও ৫ জনের মৃত্যু

করোনা ভাইরাস শনাক্ত হয়ে ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঁচজন মারা গেছেন। এর মধ্যে করোনায় তিনজন এবং করোনা উপসর্গ নিয়ে দুজন মারা গেছেন।

চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (০২ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে শুক্রবার (০৩ সেপ্টেম্বর) সকাল ৯টার মধ্যে তারা মারা যান।

আজ শুক্রবার (০৩ সেপ্টেম্বর) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী গণমাধ্যমকে এসব তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে এ হাসপাতালে রাজশাহীর দুজন এবং চাঁপাইনবাবগঞ্জের একজন মারা গেছেন। আর করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁর একজন করে মারা গেছেন। স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তিনজন মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ)। এ ছাড়া ১৭ নম্বর ওয়ার্ডে দুজন মারা গেছেন।

রামেক পরিচালক আরও জানান, শুক্রবার সকাল ৯টা পর্যন্ত ২৮৬ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ১৪০ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১৪৫।

বর্তমানে রাজশাহীর ৬৯ জন, চাঁপাইনবাবগঞ্জের ২১ জন, নাটোরের ১৯ জন, নওগাঁর পাঁচজন, পাবনার ১৪ জন, কুষ্টিয়ার সাতজন, চুয়াডাঙ্গার দুজন, জয়পুরহাটের একজন এবং সিরাজগঞ্জের একজন হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৬৬ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫৫ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ১৯ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২২ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ২৫ জন।

এর আগে বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ১৭ জনের নমুনায়।

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ৩৬০ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৪৩ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ১৩ দশমিক ৫৩ শতাংশ এবং জয়পুরহাটের ১২ দশমিক ৫৮ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.