বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে সাকিব, ২৪ জনেও নেই মিঠুন-নাঈম

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নতুন বছরের কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করেছে। ২৪ জনের ঘোষিত এই তালিকায় বেশ কয়েকজন নতুন ক্রিকেটার সুযোগ পেয়েছেন। এক বছর চুক্তির বাইরে থাকা সাকিব আল হাসান আছেন নতুন চুক্তির তালিকায়। তিন ফরম্যাটের চুক্তিতে থাকা ক্রিকেটারদের মধ্যে তিনি একজন।

সাকিব ছাড়া তিন ফরম্যাটের চুক্তিতে আছেন আরও ৪জন। এরা হলেন মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ, লিটন দাস এবং শরিফুল ইসলাম। বুধবার (১ সেপ্টেম্বর) রাতে সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

আগের বছর সাদা বল ও লাল বলের কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করলেও এবার ফরম্যাট অনুযায়ী কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করেছে বিসিবি। সেই হিসেবে প্রথমবারের মতো এই তালিকায় জায়গা হয়েছে শামীম হোসেন, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান ও শরিফুল ইসলামের।

জাতীয় দলে ফেরার পাশাপাশি চুক্তিতে ফিরেছেন নুরুল হাসান সোহানও। আছেন শুধু টি-টোয়েন্টির তালিকায়। এছাড়া শুধু লাল বলের চুক্তিতে আছেন ৬জন। এরা হলেন মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, আবু জায়েদ চৌধুরি, ইবাদত হোসেন, সাদমান ইসলাম ও সাইফ হাসান। তালিকায় নেই নাঈম হাসানের নাম।

বুধবার টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নাম সরিয়ে নেয়া তামিম ইকবাল আছেন শুধু টেস্ট এবং ওয়ানডের চুক্তিতে। এই তালিকায় তামিমের সঙ্গী হিসেবে আছে আরও ২জন।

ওয়ানডে এবং টি-টোয়েন্টির তালিকায় আছেন ৪জন। এরা হলেন মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মাদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান এবং আফিফ হোসেন। তবে কেন্দ্রীয় চুক্তির তালিকা থেকে বাদ পড়েছেন মোহাম্মদ মিঠুন।

কেন্দ্রীয় চুক্তিতে থাকা ২৪ ক্রিকেটার:
তিন ফরম্যাটের চুক্তিতে আছেন যারা: সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম।

শুধু টেস্টে আছেন যারা: মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, আবু জায়েদ চৌধুরি, ইবাদত হোসেন, সাদমান ইসলাম, সাইফ হাসান।

শুধু টি-টোয়েন্টিতে আছেন যারা: সৌম্য সরকার, নাঈম শেখ, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শামিম হোসেন, শেখ মেহেদি হাসান।

ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে আছেন যারা: মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ধ্রুব।

টেস্ট এবং ওয়ানডেতে আছেন যারা: তামিম ইকবাল, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.