ময়মনসিংহ মেডিকেলে মৃত্যু কমেছে

করোনার দ্বিতীয় ঢেউয়ের পর প্রথমবারের মতো ময়মনসিংহ মেডিকেলে কলেজ হাসপাতালে করোনা শনাক্ত কোনও রোগীর মৃত্যু হয়নি। তবে ডেডিকেটেড করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে তিনজন মারা গেছেন। মৃতদের মধ্যে নেত্রকোনার দুই এবং শেরপুরের একজন রোগী রয়েছেন। গত চার মাসে এটিই ময়মনসিংহ মেডিকেলে সর্বনিম্ন মৃত্যুর রেকর্ড।

উপসর্গ নিয়ে মৃতরা হলেন- নেত্রকোনা সদরের রনি মিয়া (১৮), কেন্দুয়ার ইউনুস আলী (৭২) ও শেরপুর সদর উপজেলার আক্কাস আলি (৫৫)। এ নিয়ে গত এক মাসে ময়মনসিংহ মেডিক্যালে করোনা ও উপসর্গে ৪১৯ জন মারা গেছেন। এর আগে, জুলাই মাসে করোনা ও উপসর্গে ৪৮২ জনের মৃত্যু হয়েছিল।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সকালে হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান মুন এ তথ্য নিশ্চিত করে বলেন, বর্তমানে আইসিইউতে ১০ জনসহ করোনা ইউনিটে মোট ১৪৭ জন রোগী চিকিৎসাধীন আছেন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে নতুন ভর্তি হয়েছেন ১৩ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ জন।

এদিকে ময়মনসিংহ জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ও অ্যান্টিজেন টেস্টে ১০৫৮টি নমুনা পরীক্ষা করে ১১৭ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। শনাক্তের হার ১১.০৫ শতাংশ। এ পর্যন্ত জেলায় মোট শনাক্ত রোগী ২১ হাজার ২১২ জন এবং সুস্থ হয়েছেন ১৯ হাজার ২৪৮ জন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.