যৌন হয়রানির অভিযোগে মেয়রের বিরুদ্ধে নারী কাউন্সিলরের মামলা

সুনামগঞ্জের ছাতক পৌরসভা মেয়র আবুল কালাম চৌধুরীর বিরুদ্ধে যৌন হয়রানির মামলা করেছেন একই পৌরসভার এক নারী কাউন্সিলর। মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) সুনামগঞ্জের নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক মো. জাকির হোসেনের আদালতে মামলাটি করেন তিনি।

আদালত সূত্র জানায়, ২২ আগস্ট অনুষ্ঠিত পৌর পরিষদের সভা শেষে মেয়র আবুল কালাম চৌধুরী ওই নারী কাউন্সিলরকে তার অফিস কক্ষে ডেকে নিয়ে অনৈতিক প্রস্তাব ও যৌন হয়রানি করেছেন- এমন অভিযোগ এনে মামলা করেন ওই নারী কাউন্সিলর। প্রভাবশালী মেয়র তার সঙ্গে বৈরী আচরণ ও ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করার অভিযোগও এজাহারে উল্লেখ করা হয়।

এজাহার থেকে জানা গেছে, গত ২২ আগস্ট ছাতক পৌর ভবনে ব্যাটারিচালিত অটোরিকশা শ্রমিকদের নিয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে কাউন্সিলরকে নিজের অফিসে বসতে বলেন মেয়র। এরপর অন্য কাউন্সিলরদের বিদায় দিয়ে ভুক্তভোগীর স্পর্শকাতর জায়গায় স্পর্শ করেন। পরবর্তী সময়ে মেয়রের কক্ষ থেকে দৌড়ে পালিয়ে যান তিনি। এছাড়া গত পৌরসভা নির্বাচনে জয়লাভের পর থেকেই মেয়র আবুল কালাম চৌধুরী বিভিন্ন সময় তাকে অনৈতিক প্রস্তাব দিতেন। ফলে প্রায় সময় পৌরসভার বৈঠকে শুধুমাত্র হাজিরা খাতায় স্বাক্ষর দিয়েই এ কাউন্সিলর চলে আসতেন। যে কারণে দায়িত্ব সঠিকভাবে পরিচালনা করতে পারছেন না বলেও এ কাউন্সিলরের বিরুদ্ধে অভিযোগ ওঠে।

বাদীপক্ষের আইনজীবী আমিরুল হক বলেন, বিচারক অভিযোগ তদন্তে সিআইডিকে নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরী দাবি করেন, ওই নারী কাউন্সিলর ও তার স্বামীর বিরুদ্ধে ইজিবাইক চালকদের করা চাঁদাবাজির অভিযোগ আমলে নিয়ে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করার পর আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করছেন। তার বিরুদ্ধে আসা অভিযোগ ও পৌর পরিষদের সভার সিদ্ধান্তই অভিযোগের সত্য-মিথ্যা প্রমাণ করবে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.