সোহানও খুশি, মুশফিকও খুশি: মাহমুদউল্লাহ

কোয়ারেন্টাইন জটিলতায় অস্ট্রেলিয়া সিরিজে ছিলেন না মুশফিকুর রহিম। পারিবারিক কারণে ছিলেন না লিটন দাসও। কোন প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই উইকেটরক্ষকের দায়িত্ব সামলিয়েছিলেন নুরুল হাসান সোহান। ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নিজেকে সেই জায়গায় প্রমাণও করেছেন তিনি।

এবার বাংলাদেশের সামনে প্রতিপক্ষ নিউজিল্যান্ড। সব জটিলতা পেছনে ফেলে স্কোয়াডে ফিরেছেন লিটন-মুশফিকও। কিন্তু তারা ফেরায় উইকেটরক্ষের দায়িত্বে কে থাকবেন তা নিয়ে শুরু হয় আলোচনা। প্রধান কোচ রাসেল ডমিঙ্গো অবশ্য জানিয়েছেন মুশফিক-সোহানকে ভাগাভাগি করে এই দায়িত্ব পালন করবেন। এবার টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও সূর মেলালেন প্রধান কোচের সঙ্গে।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে এসে মাহমুদউল্লাহ জানিয়েছেন, ‘প্রভাবের কিছু নেই। মুশফিক দলের একজন সদস্য। সে দারুণ একজন সতীর্থ। সোহানের সাথে কিপিং ভাগাভাগি করতে পেরে সে খুশি। সবকিছু ঠিকাছে। মুশফিক খুশি, সোহানও খুশি। সোহান ইদানীং অনেক ভালো করছে। মুশফিক তো কয়েক বছর ধরেই ভালো করছে। কাজের চাপ ভাগাভাগি করে নিলে দলের জন্যই ভালো হবে।’।

উইকেটরক্ষকের দায়িত্ব ভাগাভাগি করার বিষয়টি দলের সবাই ইতিবাচক হিসেবেই নিয়েছে বলে জানিয়েছেন মাহমুদউল্লাহ। তিনি বলেন, কোনো অসুবিধা নেই। দুইজনই খুশি আছে। টিম ম্যানেজমেন্টও খুশি আছে। এই জিনিস নিয়ে আমাদের খুব একটা ভাবনা নেই। লিটনের কিপিংয়ের কথা তো এখনও বলাই হয়নি! সবাই সমানভাবে ভালো করছে। পুরো দলই এ ব্যাপারে ইতিবাচক।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.