কাবুল বিমানবন্দরে গোলাগুলিতে মার্কিন সেনা আহত

কাবুল বিমানবন্দরের উত্তর গেটে গোলাগুলির ঘটনায় এক আফগান নিরাপত্তারক্ষী নিহত ও এক মার্কিন সেনাসহ তিনজন আহত হয়েছেন। যদিও মার্কিন সেনা আহত হওয়ার খবরটি তাৎক্ষণিকভাবে জানানো হয়নি। পরে জার্মান সেনার টুইটার হ্যান্ডেল থেকে এ ঘটনাটি সামনে আনা হয়েছে। খবর রয়টার্সের

জার্মান সেনার টুইটার হ্যান্ডেল থেকে জানানো হয়েছে, সোমবার কাবুল বিমানবন্দরের উত্তর দিকের গেটে হঠাৎ করে ওই গোলাগুলি শুরু হয়। ঘটনায় এক আফগান নিরাপত্তারক্ষী নিহত হন। আহত হয়েছেন তিনজন। তাদের মধ্যে একজন আমেরিকান সেনাও রয়েছে।

এদিকে আফগানিস্তান থেকে বিদেশি সেনা সরিয়ে নেওয়ার বিষয়ে যুক্তরাষ্ট্রকে সতর্ক করেছে তালেবান। আগামী ৩১ আগস্টের পর আফগানিস্তানে বিদেশি সেনা থাকলে পরিণতি ভালো হবে না বলে সতর্ক করেছে দেশটি।

পেন্টাগন বলছে, এখন সময়সীমা বাড়ানোর সময় নয়, যদিও মিত্র দেশ যুক্তরাজ্য, ফ্রান্স এবং জার্মানি জি-৭ শীর্ষ সম্মেলনে চাপ বাড়াবে।

এছাড়া আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসিকে তালেবান বলেছে, এখন সেনা প্রত্যাহার না করে সময় বাড়ালে তা চুক্তি লঙ্ঘন হবে। যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য যদি আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহার অব্যাহত রাখতে অতিরিক্ত সময় চায় তবে তালেবান তাতে সম্মতি দেবে কিনা-এমন প্রশ্নে মুখপাত্র সুহাইল শাহিন বলেন, অবশ্যই নয়; বরং এতে তাদের ভয়াবহ পরিণতি ভোগ করতে হবে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.