টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি জিতবে ওয়েস্ট ইন্ডিজ, বিশ্বাস স্যামির

এ বছরের অক্টোবরেই শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সংক্ষিপ্ত ফরম্যাটের এই বিশ্ব আসরকে ঘিরে ইতোমধ্যেই শুরু হয়েছে জল্পনা-কল্পনা। ক্যারিবীয় সাবেক ক্রিকেটার ড্যারেন স্যামি মনে করছেন, এবারও টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতবে ওয়েস্ট ইন্ডিজ। আর টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হবেন আন্দ্রে রাসেল।

সর্বশেষ ২০১৬ সালে অনুষ্ঠিত হয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। যেখানে চ্যাম্পিয়ন হয়েছিল ওই ওয়েস্ট ইন্ডিজই। এমনকি গত ৪ বারই সেমিফাইনাল খেলেছিল তারা। যার মধ্যে দুবার শিরোপা জয়ের স্বাদ পেয়েছিল। তাই স্যামি বলেন, ‘বলতে আমার কোন বাঁধা নেই ওয়েস্ট ইন্ডিজই ট্রফি উঁচিয়ে ধরবে। যখন আপনি এই দলটির দিকে দেখবেন এবং মানুষজন বলবে আমি পাগলের প্রলাপ বকছি। কিন্তু সর্বশেষ তিনটি টুর্নামেন্টে দেখেন আমরা কিন্তু সেরা চারে যেতে সক্ষম হয়েছি যার মধ্যে দুটিতে আমরা চ্যাম্পিয়ন হয়েছি।’

বর্তমান ওয়েস্ট ইন্ডিজ দলেরও প্রশংসা করে সাবেক এই অধিনায়ক বলেন, ‘আমাদের ক্রিকেটারদের সেই সক্ষমতা রয়েছে। আপনি অধিনায়ক পোলার্ডের দিকে দেখুন। ইউনিভার্স বস ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, জেসন হোল্ডার, ফেবিয়্যান অ্যালেন, এভিন লুইস। কি বলব আমি চাইলে আপনাকে আরো বড় একটি লিস্ট ধরিয়ে দিতে পারি যারা আপনাকে যে কোন সময় আক্রমণ করেত পারে।

একই সঙ্গে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হবার যথেষ্ট সম্ভাবনা রয়েছে আন্দ্রে রাসেলের এমনটাও মনে করছেন স্যামি। কারণ হিসেবে রাসেলের বোলিং এবং ব্যাটিংয়ের সামর্থ্যের কথাও জানান তিনি। তার বিশ্বাস সেরা খেলোয়াড় হবার পাশাপাশি ট্রফি নিয়েই ফিরবে রাসেল।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.