বৃষ্টিতে পরিত্যক্ত জ্যামাইকা টেস্টের দ্বিতীয় দিন

বৃষ্টি যেন পিছুই ছাড়ছে না ওয়েস্ট ইন্ডিজ-পাকিস্তান সিরিজের। বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছিল চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ। এবার বাধা হয়ে দাঁড়িয়েছে জ্যামাইকা টেস্টে। বেরসিক বৃষ্টির কবলে পড়ে খেলা হয়নি জ্যামাইকা টেস্টের দ্বিতীয় দিনের খেলা।

থেমে থেমে সারাদিনই বৃষ্টি হয়েছে জ্যামাইকার স্যাবাইনা পার্কে। স্থানীয় সময় বিকেল চারটা পর্যন্ত অপেক্ষা করা হলেও শেষ পর্যন্ত বৃষ্টির কারণে খেলা শুরু করা যায়নি। ফলে দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচের দুই আম্পায়ার।

দ্বিতীয় দিনের খেলা বৃষ্টির কারণে ভেসে যাওয়ায় তৃতীয় খেলা শুরু হবে আধ ঘণ্টা আগে। যেখানে পুরো দিন খেলা হবে ৯৮ ওভার। এদিকে টসে হেরে ব্যাট করতে নেমে প্রথম দিনের শুরুটা ভালো করতে পারেনি পাকিস্তান।

যদিও অধিনায়ক বাবর আজম ও ফাওয়াদ আলমের ব্যাটে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। তবে দুজনই সাজঘরে ফিরেছেন সেঞ্চুরি করতে না পারার আক্ষেপ নিয়ে। দলীয় ১৬০ রানের মাথায় ক্র্যাম্পের কারণে মাঠ ছাড়েন ৭৬ রান করা ফাওয়াদ। ১৪৯ বলের ইনিংসে তিনি ১১টি চারের মার মেরেছেন। হাফ সেঞ্চুরি পেয়েছেন বাবর আজমও। তিনি ১৭৪ বলে ৭৫ রান করে রোচের তৃতীয় শিকার হন। প্রথম দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ৪ উইকেটে ২১২ রান।

২২ রানে মোহাম্মদ রিজওয়ান ও ২৩ রানে অপরাজিত রয়েছেন ফাহিম আশরাফ। দুজনের জুটি এখন পর্যন্ত অক্ষত আছে ৫৩ রানে। ওয়েস্ট ইন্ডিজের হয়ে তিনটি উইকেট নিয়েছেন কেমার রোচ। এর আগে সিরিজের প্রথম ম্যাচ জিতে ১-০ তে এগিয়ে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.