চট্টগ্রামে করোনায় মৃত্যু আরও ১১

করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় আরও ১১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৪৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ১৩৯ জন। এর মধ্যে ৬৫৩ জন চট্টগ্রাম নগরীর, বাকি ৪৮৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

মঙ্গলবার (১৭ আগস্ট) সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়। এদিকে চট্টগ্রামে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৯৫ হাজার ৫১৬ জন। এর মধ্যে ৭০ হাজার ৫৪ জন চট্টগ্রাম নগরীর। বাকি ২৫ হাজার ৪৬২ জন চট্টগ্রামের বিভিন্ন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১০টি ল্যাবে দুই হাজার ২৫০টি নমুনা পরীক্ষায় ৪৩৮ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪৮টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬৬৮টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ৪৩২টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৮২টি এবং আরটিআরএল ল্যাবে ২১টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চবি ল্যাবে ৮৪ জন, বিআইটিআইডি ল্যাবে ১২৮, চমেক ল্যাবে ৮৭, সিভাসু ল্যাবে ১০ এবং আরটিআরএল ল্যাবে ১০ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এছাড়া এদিন ১৯৭ টি অ্যান্টিজেন পরীক্ষায় ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। অন্যদিকে বেসরকারি শেভরন হাসপাতাল ল্যাবে ২১২টি নমুনা পরীক্ষায় ২৭ জন, মা ও শিশু হাসপাতলে ৫৯টি নমুনা পরীক্ষা করে ২১, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ৩৩টি নমুনা পরীক্ষা করে তিন জন এবং ইপিক হেলথ কেয়ারে ৭৯টি নমুনা পরীক্ষায় ৩৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.