স্বর্ণবার আত্মসাৎ: ডিবির ৫ কর্মকর্তা ফের রিমান্ডে

চট্টগ্রামের এক স্বর্ণ ব্যবসায়ীর কাছ থেকে ২০টি স্বর্ণবার নিয়ে আত্মসাতের ঘটনায় ফেনী পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পাঁচ কর্মকর্তাকে আবারও রিমান্ডে পেয়েছে পুলিশ। ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক কামরুল ইসলাম শনিবার বিকেলে পাঁচ কর্মকর্তার তিনদিন করে রিমান্ড আবেদন গ্রহণ করেন।

মামলার তদন্ত কর্মকর্তা মনির হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ২০টি স্বর্ণবারের মধ্যে ১৫টি ডিবির ওসির বাসা থেকে উদ্ধার করা হয়েছে। বাকি পাঁচটির বিষয়ে তথ্যের জন্য পুলিশ পাঁচজনের সাতদিন করে রিমান্ড আবেদন করে। বিচারক তিনদিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

এর আগে বুধবার দুপুরে ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক আব্দুল্লাহ খান ফেনী ডিবির ওসি সাইফুল ইসলামকে চারদিন এবং উপপরিদর্শক (এসআই) মোতাহের হোসেন, মিজানুর রহমান ও নুরুল হক এবং সহকারী উপপরিদর্শক (এএসআই) অভিজিত বড়ুয়া ও মাসুদ রানাকে তিন দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন। ওসির রিমান্ড শেষ রোববার।

জেলা পুলিশ সুপার (এসপি) খন্দকার নুরুন্নবী জানান, গত ৮ আগস্ট চট্টগ্রাম থেকে ঢাকায় যাচ্ছিলেন স্বর্ণ ব্যবসায়ী গোপাল কান্তি। ফেনীর ফতেহপুর রেলক্রসিং এলাকায় পৌঁছালে ডিবির ওই সদস্যরা তার গাড়ি থামান। ওই সময় তার কাছে থাকা ২০টি স্বর্ণবার নিয়ে যান তারা।

এ ঘটনায় গোপাল এসপির কাছে লিখিত অভিযোগ করেন। তদন্ত করে অভিযোগের সত্যতা পাওয়া যায়।

প্রথমে পুলিশ চারজনকে আটক করে। তাদের জবানবন্দি অনুযায়ী আরও দুজনকে আটক করা হয়।

মঙ্গলবার রাতে গোপাল তাদের নামে ফেনী মডেল থানায় মামলা করেন। মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়।

এসপি আরও জানান, পুলিশ গ্রেপ্তার আসামিদের কাছ থেকে ১৫টি স্বর্ণের বার উদ্ধার করেছে। এগুলোর বৈধতা তদন্ত করে দেখা হচ্ছে।

এ ঘটনায় বুধবার বিকেলে ওই ছয় পুলিশ সদস্যকে বরখাস্ত করা হয়।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.