চার্লস-ডায়নার বিয়ের কেক প্রায় ২ লাখ টাকায় বিক্রি

৪০ বছর আগে প্রিন্স চার্লস ও প্রিন্সেস ডায়নার বিয়েতে তৈরি হয়েছিল এই কেক। কেকের উপরে রাজকীয় প্রতীক রয়েছে। রানির মায়ের বাড়িতে কাজ করা ময়রা স্মিথ এই কেকটি পেয়েছিলেন। তিনি মারা যাওয়ার পর তার পরিবার তা বিক্রি করেন এক হাজার ডলারে। যিনি কিনেছিলেন, তিনিই এখন তা নিলামে চড়ালেন।

মজার ঘটনা হলো, গত ৪০ বছরে টেমস দিয়ে কত পানি বয়ে গেছে। কত পরিবর্তন হয়েছে। চার্লস ও ডায়নার ছাড়াছাড়ি, গাড়ি দুর্ঘটনায় ডায়নার মৃত্যু, চার্লসের আবার বিয়ে করা, যুবরাজ হ্যারির রাজপরিবার থেকে আলাদা হয়ে যাওয়ার ঘটনা। কিন্তু বিয়ের কেক অবিকৃত আছে। দেখলে মনে হবে, এখনই কেটে খাওয়া যায়।

নিলামে এই কেক কিনেছেন একজন ব্রিটিশ। তার নাম গেরি লেটন। তিনি নিজেকে বলেন রাজতন্ত্রপন্থি। রাজপরিবারের স্মৃতিবিজড়িত জিনিস সংগ্রহ করতে ভালোবাসেন। কেনার পর তিনি বলেছেন, তার এস্টেটের সংগ্রহশালায় কেকটি যোগ হবে। তার মৃত্যুর পর চ্যারিটির জন্য সংগ্রহশালার সব জিনিস বিক্রি করা হবে। কেকটি দেখে তার খেয়ে ফেলতে ইচ্ছে করছে।

কেকটিকে নিলামে চড়িয়েছে ডমিনিক উইন্টার অকশনিয়ার। তারা আগে থেকে সতর্ক করে দিয়ে বলেছে, যদিও কেকটি অবিকৃত আছে, তবে কেউ যেন সেটি খেতে না যান। তারা জানিয়েছেন, বিশ্বের বিভিন্ন দেশ থেকে মানুষ নিলামে অংশ নিয়েছিলেন। নির্ধারিত দামের তিনগুণ দিয়ে দুই হাজার ৫৫৬ ডলারে (এক লাখ ৯০ হাজার টাকা) কেকটি কিনেছেন লেটন।
সূত্র: ডিডাব্লিউ, এপি, এএফপি

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.