চবিতে ভর্তি পরীক্ষা ২৭ অক্টোবর থেকে শুরু

২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। আগামী ২৭ অক্টোবর শুরু হচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা।

বৃহস্পতিবার (১২ আগস্ট) বিশ্ববিদ্যালয় সূত্রে এ তথ্য জানা যায়। এর আগে বুধবার বিশ্ববিদ্যালয় একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে ভর্তি পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করে।

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) এস এম আকবর হোছাইন স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৭ অক্টোবর শুরু হচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। এতে পরীক্ষার নতুন সময়সূচির সাথে প্রবেশপত্র ডাউনলোডের সময়সীমা প্রকাশ করা হয়েছে।

এর আগে তিনবার ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করেছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু মহামারি করোনা ও লকডাউন বিবেচনা করে ভর্তি পরীক্ষার তারিখ পেছায় বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম পরিচালনা কমিটি।

বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো বিজ্ঞপ্তি অনুযায়ী ২৭ অক্টোবর ‘বি’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হবে ভর্তি পরীক্ষা। যা চলবে ৫ নভেম্বর পর্যন্ত। ২৭ ও ২৮ অক্টোবর ‘বি’ ইউনিট, ২৯ অক্টোবর ‘সি’ ইউনিট, ৩০ ও ৩১ অক্টোবর ‘ডি’ইউনিট এবং ১ ও ২ নভেম্বর ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ৫ নভেম্বর ‘বি-১’ও ডি-১’উপ-ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১২ অক্টোবর থেকে ধারাবাহিকভাবে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

২০২০-২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ (সম্মান) ভর্তি পরীক্ষায় চারটি ইউনিট ও দুইটি উপ-ইউনিটে ৪ হাজার ৯২৬টি আসনের জন্য চূড়ান্তভাবে মোট আবেদন করেছে ১ লাখ ৮৩ হাজার ৮৬৩ জন শিক্ষার্থী। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে লড়বে ৩৭ জন শিক্ষার্থী।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.