দেশে করোনায় আরও ২৬৪ জনের মৃত্যু

করোনা মহামারির তাণ্ডবে টালমাটাল বিশ্ব। বর্তমানে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে চলছে করোনার দ্বিতীয় ঢেউ। এর মধ্যে এপ্রিল মাসে দেশে হঠাৎ করেই করোনা রোগী শনাক্ত ও মৃত্যুতে ব্যাপক উল্লম্ফন হয়। মাঝে কিছুদিন শনাক্ত ও মৃত্যু কমলেও আবারও ভয়াবহ আকার ধারণ করেছে করোনা। সবশেষ ২৪ ঘণ্টায় দেশে নতুন রোগী শনাক্ত ও মৃত্যু বেড়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশে ১১ হাজার ১৬৪ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। এর আগে ২৮ জুলাই দেশে ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়, যা একদিনে এ যাবতকালের সর্বোচ্চ শনাক্তের রেকর্ড।

আগের সাত দিনে দেশে যথাক্রমে ১১৪৬৩, ১০২৯৯, ৮১৩৬, ১২৬০৬, ১২৭৪৪, ১৩৮১৭ ও ১৫৭৭৬  জন রোগী শনাক্ত হয়।

সর্বশেষ তথ্য অনুসারে দেশে নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ লাখ ৭৬ হাজার ৩২২ জনে।

গত ২৪ ঘণ্টায় দেশে ৪৭ হাজার ৪২৪টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ৪৫ শতাংশ। এর আগের ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ২৪ দশমিক ২৮ শতাংশ।

এর আগের ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয় ৪৭ হাজার ২০৭টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার করা হয়েছে ৮২ লাখ ১২ হাজার ৪১ জনের। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৭৬ শতাংশ।

আজ মঙ্গলবার (১০ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।


একনজরে দেশের করোনার চিত্র

নতুন করে শনাক্ত হয়েছেন: ১১১৬৪ জন

মোট আক্রান্তের সংখ্যা: ১৩৭৬৩২২ জন

২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে: ২৬৪ জনের

মোট মৃত্যু হয়েছে: ২৩১৬১ জনের

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন: ১৪৯০৩ জন

মোট সুস্থ হয়েছেন: ১২৩৪৭৬২ জন


গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২৬৪ জন মারা গেছেন। এর আগে একই সংখ্যক গত বৃহস্পতিবার (০৫ আগস্ট) দেশে করোনায় মারা যান, যা একদিনে সর্বোচ্চ মৃত্যু।

গত সাত দিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন যথাক্রমে ২৪৫, ২৪১, ২৬১, ২৪৮, ২৬৪, ২৪১, ২৩৫ ও ২৪৬ জন।

সর্বশেষ তথ্য অনুসারে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজার ১৬১ জনে। মোট শনাক্তকৃত রোগীর বিপরীতে মৃত্যুর হার এক দশমিক ৬৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৪ হাজার ৯০৩ জন সুস্থ হয়েছেন বলে জানানো হয়েছে। দেশে এখন পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ১২ লাখ ৩৪ হাজার ৭৬২ জন। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৭১ শতাংশ।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.