খুলনা বিভাগে করোনায় আরও ২৫ জনের মৃত্যু

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৭৫৭ জনের।

এর আগে সোমবার (০৯ আগস্ট) বিভাগে ২৪ জনের মৃত্যু এবং ৯১১ জনের করোনা শনাক্ত হয়েছিল। আজ মঙ্গলবার (১০ আগস্ট) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগের মধ্যে সর্বোচ্চ আটজনের মৃত্যু হয়েছে কুষ্টিয়ায়। বাকিদের মধ্যে খুলনা ও ঝিনাইদহে পাঁচজন করে, যশোর, নড়াইল ও চুয়াডাঙ্গায় দুজন করে এবং মেহেরপুরে একজন মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ১ লাখ ১ হাজার ১৬২ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৭০৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮০ হাজার ৯৩৪ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনা জেলায় ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৪৬ জনের। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৫ হাজার ২৫২ জনের। মারা গেছেন ৬৮৫ জন। সুস্থ হয়েছেন ২০ হাজার ৫২৩ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৩ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৫৮১ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩৩ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৮৯৯ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ১৭৫ জন এবং মারা গেছেন ৮৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ হাজার জন।

২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ১৩৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ২০ হাজার ১৫ জন। মোট মারা গেছেন ৪০৩ জন এবং সুস্থ হয়েছেন ১৭ হাজার ২৯৩ জন।

২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ৪৮ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৪৫৮ জনের। মোট মারা গেছেন ১০০ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৫৩৭ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৮০ জনের শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৬০৬ জনের। মোট মারা গেছেন ৭৮ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ২৮৯ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ২৮০ জনের। মোট মারা গেছেন ২৩৩ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৪৩০ জন।

২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৬৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার ১১৪ জনের। মোট মারা গেছেন ৬৪৮ জন এবং সুস্থ হয়েছেন ১২ হাজার ৬১৬ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে ২৩ জনের শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৩৮৪ জনের। মোট মারা গেছেন ১৮০ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৭৩৭ জন।

মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৩৮ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৪ হাজার ২৯৭ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬০ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৬১০ জন।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.