নিউজিল্যান্ডের বিশ্বকাপের দলে ঘোষণা, নেই টেলর

আগামী ১৭ অক্টোবর ওমান ও সংযুক্ত আরব আমিরাতের মাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। আইসিসির সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্ব আসরের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (জেডসি)।

সোমবার (৯ আগস্ট) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে জেডসি। টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দেবেন কেন উইলিয়ামসন। তবে দলে জায়গা হয়নি অভিজ্ঞ রস টেলরের। এদিকে একই স্কোয়াড নিয়ে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে কিউইরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ভারত সিরিজের জন্য স্কোয়াডে রাখা হয়েছে বিশেষজ্ঞ তিন স্পিনার। মিচেল স্যান্টনার, ইশ সোধির সঙ্গে রয়েছেন টড অ্যাস্টল। এ ছাড়া তাঁদের বিকল্প হিসেবে রাখা হয়েছে মার্ক চ্যাপম্যান ও গ্লেন ফিলিপসকে। পেস বোলিং অলরাউন্ডার হিসেবে রয়েছেন জেমস নিশাম ও ড্যারিল মিচেল।

পেস বোলিং ইউনিটে ট্রেন্ট বোল্টের সঙ্গে রয়েছেন টিম সাউদি, লোকি ফার্গুসন এবং কাইল জেমিসন। একমাত্র উইকেটরক্ষক হিসেবে রাখা রয়েছে টিম সেইফার্টকে। যদিও কিপিং করতে পারেন ডেভন কনওয়ে। ১৬তম ক্রিকেটার হিসেবে রয়েছেন অ্যাডাম মিলনে।

বিশ্বকাপের এবারের আসরে গ্রুপ-২ তে রয়েছে নিউজিল্যান্ড। যেখানে তাঁদের সঙ্গী ভারত, পাকিস্তান ও আফগানিস্তান। এ ছাড়া বাছাই পর্ব পেরিয়ে আসা আরও দুই দল যোগ দেবে গ্রুপ-২ তে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ভারত সিরিজের জন্য নিউজিল্যান্ডের স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টড অ্যাস্টল, ট্রেন্ট বোল্ট, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লোকি ফার্গুসন, মার্টিন গাপটিল, কাইল জেমিসন, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, টিম সেইফার্ট, ইশ সোধি, টিম সাউদি ও অ্যাডাম মিলনে (ইনজুরি কাটিয়ে উঠলে খেলতে পারবেন)।

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.